৭ই মার্চেরআলোচনা ও মতবিনিময়সভা বঙ্গবন্ধুভাষণই মুক্তিযুদ্ধোদের উজ্জীবিত করেছিল - GBnews24
Bangla News
Add Post
Menu
BN HOME
8 1 8 Bangla Newspapers


৭ই মার্চেরআলোচনা ও মতবিনিময়সভা বঙ্গবন্ধুভাষণই মুক্তিযুদ্ধোদের উজ্জীবিত করেছিল

গত ১৩ মার্চ ২০১৭ যুক্তরাজ্য সেচ্ছাসেবকলীগএরআয়োজনেঐতিহাসিক ৭ ই মার্চ উপলক্ষে পূর্ব লন্ডনে স্থানীয়জগন্নাথপুরক্লাবহলেআলোচনা ও বাংলাদেশ মহানজাতীয়সংসেদরফটিয়া ১২ আসনেরমাননীয়সাংসদ জনাবশামসুলহক চৌধুরীএমপির সাথে মতবিনিয়সভাঅনুষ্ঠিতহয়। যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগেরসভাপতিসায়েদ আহমদ সাদ এরসভাপতিত্বে ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগেরভারপ্রাপ্তসাধারণসম্পাদকআবুলকালামআজাদ এরপ্রাণবন্তপরিচালনায়প্রধানঅতিথি হিসেবেউপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগেরসভাপতি, বর্ষীয়ানজননেতা, বীরমুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধেরসংগঠকসুলতানমাহমুদ শরীফ, প্রধান বক্তা হিসেবেউপস্থিত ছিলেনবাংলাদেশ জাতীয়সংসদেরসাংসদ ফটিয়া ১২ আসনেরএমপিচট্টগ্রামেরমাটি ও মানুষেরজনপ্রিয় নেতাশামসুলহক চৌধুরীএমপি,  বিশেষঅতিথি ছিলেন যুক্তরাজ্য যুবলীগেরসিনিয়রসহসভাপতিকামিউনিটি নেতাবাংলাদেশ ইউথ এসোসিয়েশনেরআহবায়কমতব্বিরআলীমতব, জগন্নাথপুরউপজেলাআওয়ামীলীগের অর্থ বিষয়কসম্পাদকমাহবুবুলহকশিরিন,লন্ডনমহানগরআওয়ামীলীগেরআইটিবিষয়কসম্পাদকসুশান্ত দাস,লন্ডনমহানগরআওয়ামীলীগেরসহসভাপতিময়নুলহক, সহসভাপতিএহসানুলহক, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগেরসহসভাপতিএনামুলহক, মোসাদ্দেক হোসেনকামালী, আকিকুররহমানখানআকিক, জয়নালউদ্দিন, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগেরযুগ্ম সাধারণসম্পাদক মোস্তাফিজুররহমানশাহ বেলাল, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগসাংগঠনিকসম্পাদক, সাবেকসিলেট জেলাছাত্রলীগ নেতাসাবুলআহমদ, সাংগঠনিকসম্পাদকজামিলআহমদ রাসেল,সাংগঠনিকসম্পদাকসালাউদ্দিন, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগেরপ্রচারসম্পাদকনুরুলহুদা চৌধুরীপাবেল, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগের দপ্তরসম্পাদকশাহাদুররহমান, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগেরআন্তর্জাতিকবিষয়ক, আবদুলমুমিতরুহেল, লন্ডনমহানগর স্বেচ্ছাসেবকলীগেরসাধারণসম্পাদক নুরুজ্জামান চৌধুরীরুবেল,যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগেরমহিলাসম্পাদিকামাসুদাখানম, প্রজন্ম একাত্তরেরআহবায়কবাবুল হোসেন, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগেরসিনিয়রসদস্য মতিউররহমান ও হিথ্রো আওয়ামীলীগেরসহসভাপতিরউফ হোসেন, যুক্তরাজ্য জাতীয়শ্রমিকলীগেরসদস্য সচিবইকবাল হোসেন, লন্ডনমহানগর স্বেচ্ছাসেবকলীগসভাপতিমাহফুজআহমদ চৌধুরীশহীদ, লন্ডনমহানগর স্বেচ্ছাসেবকলীগেরসহসভাপতি রেজাউররহমান রেজা,সহসভাপতিজয়নালআবেদীন,বাংলাদেশ ইউথ এসোসিয়েশনেরযুগ্ম আহবায়ক তোরণমিয়া, ইস্ট লন্ডন স্বেচ্ছাসেবকলীগেরসভাপতিআবদুলওয়াহিদ, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগসদস্য কবিরআহমদ রুবেল, যুক্তরাজ্য ছাত্রলীগেরযুগ্ম সাধারণসম্পাদকফখরুলইসলামজামাল,জগন্নাথ উপজেলাউন্নয়নসংস্থার সভাপতি যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগ নেতাতাহেরকামালী, যুক্তরাজ্য ওয়াল্থাম আবি স্বেচ্ছাসেবকলীগেরসভাপতিসালেহআহমদ,সাংগঠনিকসম্পাদকআশকআলী, সদস্য গৌছ আলী,মীরপুরইউনিয়নওয়েলফেয়ারট্রাস্টেরসাধারণসম্পাদককমিউনিটি নেতা আঙ্গুর আলী, জাহাঙ্গীর হোসেন, হারিককামালী, গিয়াসমিয়া,প্রবাসী মুক্তিযোদ্ধা মজুমদারআলী, যুক্তরাজ্য জাতীয়শ্রমিকলীগ নেতা সৈয়দ বেলালআহমদ, সাজনমিয়া, এম এ গিয়াস, আলী, স্বেচ্ছাসেবকলীগ নেতাখলকুমিয়া, দরছমিয়া (ডিভাই),আলীআসগর, হাফিজুররহমানপ্রমুখ।

অনুষ্ঠানেরশুরুতে ১৯৪৭ সাল থেকে ১৯৫২ ভাষাশহীদ, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ও ১৯৭৫ সালেজাতিরজনক বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুননেছাসহ বঙ্গবন্ধু পরিবারেরসকলশহীদদেরপ্রতিশ্রদ্ধাজানিয়ে দাঁড়িয়ে ১ মিনিটনিরবতাপালনকরাহয়।
প্রধানঅতিথির বক্তব্যে যুক্তরাজ্য আওয়ামীলীগসভাপতিজনাবসুলতানমাহমুদ শরীফবলেনজাতিরজনক বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানআমার চোখে দেখাবিশ্বের সেরা একজন নেতা। যার নেতৃত্বেরবাঙলারআপামরজনসাধারণ স্বাধীনতারজন্য ঝাপিয়েপড়েছিল। ঐতিহাসিক ৭ই মার্চ এরভাষণইছিলমুলত স্বাধীনতারডাক। বঙ্গবন্ধু বলেছিলেন“আমিযদি হুকুম দেবারনাওপারিÑ তোমাদেরযারযাকিছুআছেতাইনিয়েশত্রুর মোকাবিলাকরবা”। এই ভাষণছিল স্বাধীনতার প্রেরণা। ৯ মাসব্যপী শক্তি সাহসযুগিয়েছিলজাতিরজনকেরভাষণ।
প্রধান বক্তার বক্তব্যে শামসুলহক চৌধুরীবলেনজাতিরজনক বঙ্গবন্ধুর হাতধরেইআজকের এই বাংলাদেশের সৃষ্টি। আরজাতিরজনক বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানেরসুযোগ্য উত্তসূরী দেশরত্ব মাননীয়প্রধানমন্ত্রীজননেত্রী শেখহাসিনার নেতৃত্বের বঙ্গবন্ধুর পথ অনুসরণকরেআজবিশ্বেরবুকেবাংলাদেশ মাথাউঁচুকরে দাঁড়াবারলক্ষ্যে দুর্বারগতিতেএগিয়েচলছে। আমরাএকদিন সমৃদ্ধ জাতিহিসাবেউন্নত দেশ হবেবাংলাদেশ। আমাদের স্বপ্নএখনশুধুইএগিয়েযাবার। তিনি যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগের এই আয়োজনেধন্যবাদ জানান। তিনি যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগেরভূয়ষীপ্রশংসাকরেবলেনবাংলাদেশেরবাইরেআওয়ামীলীগেরসহযোগিসংগঠন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগঅত্যন্তসুসংগঠিত শক্তিশালী দেখেআমিঅত্যন্তআনন্দিত।
সভাপতির বক্তব্যে সায়েদ আহমদ সাদ বলেন ৭ই মার্চ জাতিরজনক বঙ্গবন্ধুর ভাষণআজওআমাদেরকে প্রেরণাদিয়েযাচ্ছে। এই ভাষণ স্বাধীনতার শক্তি হিসেবেকাজকরেছেআর এই ভাষণইহবেউন্নত দেশের পথ প্রদর্শক।
ভারপ্রাপ্তসাধারণসম্পাদকও বাংলাদেশ ইয়থ এসোসিয়েশনেরসদস্য সচিবআবুলকালামআজাদ সকলকেধন্যবাদ জানিয়েবলেনজাতিরজনক বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানকেকাছে থেকে দেখার সৌভাগ্য আমারহয়নিকিন্তু তাঁরঐতিহাসিক ৭ই মার্চ এরভাষণআমাকেঅনেককাছে থেকে আরোকাছেনিয়ে গেছে। যখনই বঙ্গবন্ধুর এই ভাষণশুনিমনেহয়এখনোতিনিআমাদেরমাঝেআছেন। বাংলাদেশের ১৬ কোটিমানুষআজো উজ্জীবিত হয়। দেশরতœজননেত্রীজাতিরজনক বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগমফজিলাতুননেছারসুযোগ্য বঙ্গকন্যামাননীয়প্রধানমন্ত্রী শেখহাসিনার নেতৃত্বে উন্নতবাংলাদেশ অচিরেহবেইনশাআল্লাহ।

 

Related News

See more
17.Thu - Aug 07:08:10 pm
update news :বাংলাদেশ দুতাবাস আয়োজিত মাতৃভাষা দিবস অনুষ্ঠানে ডেনমার্ক ---- আওয়ামী লীগের সরব উপস্থিতি
17.Thu - Aug 07:08:10 pm
‘তারার আলো’ উইমেন্স ইঊনিটি ইউএসএ’র সাধারণ সভা নতুন কমিটি গঠন মীনা ইসলাম-সভাপতি ও পর্ণা ইয়াসমিন-সাধারণ সম্পাদক
17.Thu - Aug 07:08:10 pm
৭ই মার্চেরআলোচনা ও মতবিনিময়সভা বঙ্গবন্ধুভাষণই মুক্তিযুদ্ধোদের উজ্জীবিত করেছিল
17.Thu - Aug 07:08:10 pm
৭ই মার্চের ভাষণ পৃথিবীর শ্রেষ্ঠ মহকাব্য
17.Thu - Aug 07:08:10 pm
৫ জানুয়ারী ছিল  বাংলদেশে গণতন্ত্রের টার্নিং পয়েন্ট - ডেনমার্ক আওয়ামী লীগ
17.Thu - Aug 07:08:10 pm
১৯৭১ সালের ভয়াল ২৫শে মার্চ
17.Thu - Aug 07:08:10 pm
ছাতকের আপামর জনতার সেবক হতে চাই.........রফিকুল ইসলাম কিরণ ।
17.Thu - Aug 07:08:10 pm
উৎসবমুখর পরিবেবশে কানাডার টরন্টোয় বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিবস উদযাপন
17.Thu - Aug 07:08:10 pm
উদীচীর প্রাণকাড়া বৈশাখী মেলা-অনুষ্ঠান ও মঙ্গল শোভাযাত্রা
17.Thu - Aug 07:08:10 pm
উত্তর আমেরিকার হেরিটেজ ফেস্টিভ্যালে বাংলাদেশ
© Copyright 2017 By GBnews24.com LTD Company Number: 09415178 | Design & Developed By (GBnews24 Group ) ☛ Email: gbnews24@gmail.com

United States   USA United States