বাংলা চলচ্চিত্রের \'চাইনিজ\' যুগান্তর চাকমার কথা - GBnews24
Bangla News
Add Post
Menu
Games
8 1 8 Best strategy game


বাংলা চলচ্চিত্রের 'চাইনিজ' যুগান্তর চাকমার কথা

বাংলা চলচ্চিত্রের 'চাইনিজ' ভিলেন। বাংলাদেশের চলচ্চিত্রে ইন্ডাস্ট্রিতে তিনি 'চাইনিজ' হিসেবেই পরিচিত। তা আসল নামের সাথেও যুক্ত হয়ে গেছে 'চাইনিজ' নামটি। ওস্তাদ জাহাঙ্গীর আলম এই নাম তাঁকে দেন। মিডিয়ার লোকজনও তাকে চাইনিজ নামেই চেনে, এ নামেই তিনি বেশ স্বাচ্ছন্দবোধ করেন। চাইনিজের আসল নাম যুগান্তর চাকমা। ঢাকাই চলচ্চিত্রে তিনি খল চরিত্রে অভিনয় করেছেন প্রায় ৪০০ ছবিতে। অধিকাংশ ছবিতেই তিনি হয় স্মাগলার কিংবা মূল খল অভিনেতার সহযোগী হিসেবে থাকেন। অবশ্য স্মাগলার হিসবেই তিনি সিনেপ্রেমীদের নিকট বেশি পরিচিত।

১৯৮৪ সালে নির্মাতা নূর হোসেন বলাইয়ের ইন্সপেক্টর ছবির মাধ্যমে রুপালি পর্দায় অভিষিক্ত হন। ফিল্মে আসার বিষয়টি বেশ নাটকীয়। রাঙামাটি থেকে কিশোর যুগান্তর বাবার ইচ্ছাতে ঢাকায় আসেন ইন্টার পড়তে। এর আগে এসএসসি পাশ করেন রাঙ্গুনিয়া পাইলট উচ্চবিদ্যালয় থেকে। সেটা ১৯৮৩ সালের ঘটনা।   ঢাকায় এসে ইন্টারে ভর্তি হন মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে। ২৬ মার্চ স্বাধীনতা দিবসে কলেজের একটি নাটকে খান সেনার ভূমিকায় অভিনয় করেন যুগান্তর চাকমা। সে সময় চোখে পড়েন সহকারী পরিচালক বাচ্চু আহমেদের। তার হাত ধরেই আসেন এফডিসিতে।

© Copyright 2017 By GBnews24.com LTD Company Number: 09415178 | Design & Developed By (GBnews24 Group ) ☛ Email: gbnews24@gmail.com

United States   USA United States