শ্রীমঙ্গলে সংবাদ সম্মেলনে অভিযোগ হাইকোটে প্রতারণা করে ভূমি অধিগ্রহন মামলার নং পরিবর্তন করে রায় নিজেদের পক্ষে নিয়েছেন বিবাদীরা - GBnews24
Bangla News
Add Post
Menu
Games
8 1 8 Best strategy game


শ্রীমঙ্গলে সংবাদ সম্মেলনে অভিযোগ হাইকোটে প্রতারণা করে ভূমি অধিগ্রহন মামলার নং পরিবর্তন করে রায় নিজেদের পক্ষে নিয়েছেন বিবাদীরা

শ্রীমঙ্গল প্রতিনিধি:
হাইকোটে প্রতারণা করে ভূমি অধিগ্রহন মামলার নং পরিবর্তন করে নতুন নাম্বার বসিয়ে ভূমি অধিগ্রহন  মামলা পরিচালনা করে নিজেদের পক্ষে রায় নিয়েছে জানিয়েছেন মামলার বাদী। এক্ষেত্রে একি কর্মকর্তা দুইজন কর্মকর্তার স্বাক্ষর প্রদান করে  দখল হস্তান্তরের কাজ সম্পাদন করেছেন বলে জানান। তারা আরো জানান, প্রকৃত ভূমির আসল মালিকরাই এখন পর্যন্ত জমির দখলে আছেন এবং ওই জমিতে ধান চাষ করছেন।
বুধবার দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য এ কথা জানান ওই রিট মামলার বাদী মো: ফয়েজ উদ্দিন। এসময় তার কথার পক্ষে সমর্থন জানিয়ে আরো কথা বলেন শ্রীমঙ্গল ৩নং সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানুলাল রায়। এলাকাবাসী পক্ষে হাইকোটে রিট প্রদানকারী পশ্চিম ভাড়াউড়ার বাসীন্দ্রা মো. ফয়েজ উদ্দিন জানান, ২০১৩ সালে মৌলভীবাজারে শ্রীমঙ্গল সদর ইউনিয়নের জেটি রোডস্থ ভাড়াউড়া মৌজায় বিভিন্ন দাগ ও খতিয়ানে ২.৪৩ একর জমি অধিগ্রহনকৃত ভূমিতে পৌরসভার ময়লা আবর্জনার ভাগাড় নির্মাণ না করার জন্য দক্ষিন ভাড়াউড়া, উত্তর ভাড়াউড়া ও পশ্চিম ভাড়াউড়া গ্রামের অধিবাসীরা জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছেন। এবং এর অনুলিপি বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্ট বিভাগে দেয়া হয়। এতে কোন সমাধান না হওয়ায় ওই বছরই তিনি বাদী হয়ে অধিগ্রহনকৃত ভূমিতে পৌরসভার ময়লা আবর্জনার ভাগাড় নির্মাণ না করার জন্য দাবীতে মৌলভীবাজার জেলা প্রশাসক, শ্রীমঙ্গল পৌরসভা, উপজেলা প্রশাসন বিভাগীয় কমিশনার, ভূমি অধিগ্রহন কর্মকর্তা এবং বন্যপরিবেশ অধিদপ্তরসহ ৭টি (সাত) বিবাদী করে হাইকোটে একটি রিট পিটিশন দাখিল করেন। ওই রিট পিটিশনের ভূমি অধিগ্রহন মামলার নং পরিবর্তন করে নতুন নাম্বার বসিয়ে ভূমি অধিগ্রহন মামলা প্রতারণা ভাবে পরিচালনা করে গত ১৫ মার্চ বিবাদীগণ নিজেদের পক্ষে রায় নিয়েছে বলে জানান মামলার বাদী মো: ফয়েজ উদ্দিন। তারা এব্যাপারে আবারও উচ্চ আদালতে সরণাপন্ন হবেন এবং কোন অবস্থায় ওই জমিতে ময়লা আবর্জনা ফেলতে দেওয়া হবেনা।
তিনি বলেন, শহরকে দূষণমুক্ত করতে যেয়ে ঘন জনবসতিপূর্ণ এলাকার বর্জ্য ফেলার ভাগাড় নির্মানের স্থান নির্ধারণ করায় ওই স্থান দিয়ে প্রবাহিত জৈনকাছড়ার জলও দুষিত হবে। ছড়ার দুই পাশের লোকজন এ ছড়ার জল ব্যবহার করেন এবং ছড়ার পানি হাইল হাওড়ে গিয়ে মিলিত হয়েছে। এতে ফসলি জমিরও ক্ষতি হবে। তিনি আরো বলেন, জায়গাটির সন্নিকটে ১টি মসজিদ, ৫০ ফুটের ভিতরে কারিতাস এর আঞ্চলিক অফিস, পুর্বদিকে বাড়ি, সমাধিস্থল, কবর স্থান, হিন্দু স¤প্রদায়ের মন্দির ও শ্মশানঘাট এবং উক্ত জায়গার পূর্ব-পশ্চিমও দক্ষিণে প্রায় শতাধিক বাড়িঘর বিদ্যমান। এমতাবস্থায় সরকারের জলাশয় রক্ষার শ্লোগান ‘নদ নদী খাল বিষে দূষণ যদি, জনগণের দুঃখ বাড়াবে নিরবধি’ এই বিষয়টি হুমকির মধ্যে পড়বে। কোন ধরণের সরকারী তদন্ত ছাড়াই অন্তত্য খামখেয়ালি ভাবে জনবসতি পূর্ণ এই ঘনবতিপুর্ণ এলাকায় ময়লা আবর্জনা ফেলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে যা হুমকির মুখে পড়বে ইে এলাকায় বসবাসরত প্রায় ২০ হাজার বাসিন্দ্র। তাই ভাগাড়টি অন্য জায়গায় সরিয়ে নেয়ার দাবি জানান তিনি।
সাংবাদিক সম্মেলনে ৩নং শ্রীমঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান ভানুলাল রায় বলেন, বর্তমানে পৌরসভার ময়লার ভাগাড়ের কারণে কলেজ রোডের বাসিন্দারা সমস্যাগ্রস্ত তারা ৩নং শ্রীমঙ্গল ইউনিয়নের বাসিন্দা এবং নতুন যেখানে অধিগ্রহণ করা হয়েছে সেখানের বাসিন্দারাও একই ইউনিয়নের। উভয় জনগণই আমার। কেউ ময়লার ভাগাড় দেখে বাসাবাড়ি তৈরি করেছেন আর কেউ এখানে কোনো ময়লার ভাগাড়ই ছিল না এর আগেই বাসাবাড়ি তৈরি করেছেন। আমি চাই আমার দুই দিকের জনগণের সমস্যার সমাধান হোক। তিনি বলেন, পৌরসভার ময়লার ভাগাড় করতে অধিগ্রহণের জমিরি পাশে প্রচুর জায়গা আছে। ওই জেটি রোডেই আছে। সেখানে নিয়ে গেলে আমাদের আপত্তি নেই।
প্রতারণা করে ভূমি অধিগ্রহন মামলার নং পরিবর্তন করে নতুন নাম্বার বসিয়ে ভূমি অধিগ্রহন  মামলা পরিচালনা করে নিজেদের পক্ষে রায় নিয়েছেন এব্যাপারে জানতে মঠোফোনে জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম এর কাছে জানাতে চাইলে তিনি জানান এব্যাপারে তিনি কিছুই জানেন না। জরুরী মিটিংএ আছে, পদে খুজ খবর নিয়ে দেখবেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন স্থানীয় মেম্বার মো: আনহার মিয়া, মো: শাহজাহান ািময়া, লিমন মিয়া, সাবেক মেম্বার মো: আব্দুল কবির সাবলু, এলাকার মুরুব্বি মো: আব্দুল হান্নান মাস্টার, আবদুল লতিফ মো: আছাদ মিয়া, মো: শামছুদুওয়া খান, অসীম পাল শ্যামল, ছালেক মিয়া, নূর মিয়া প্রমুখ।

 

Related News

See more
1 day ago
Windows multimedia গ্রুমিং স্কুল ও স্টুডিও এবং ইভেন্ট ম্যানেজমেন্ট নতুন করে শুরু হয়েছে।
25.Thu - May 08:05:03 am
Updated news:চাঁপাইনবাবগঞ্জে একসঙ্গে দুই শিশু নিখোঁজ : একজন আটক
25.Thu - May 08:05:03 am
Updated news: চাঁপাইনবাবগঞ্জে বুদ্ধি প্রতিবন্ধী বিদালয়ের শিক্ষার্থীদের অনুষ্ঠান
25.Thu - May 08:05:03 am
Updated news কার কথা ঠিক , নিহত এস আই আকরামের স্ত্রী বর্ণি বাবুল আক্তারের বাড়িতে পুলিশ হত্যার রহস্য স্ত্রীর পরকীয়া
25.Thu - May 08:05:03 am
updated মৌলভীবাজারে প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রীর ৬৮তম জন্মদিন পালিত
25.Thu - May 08:05:03 am
updated :মৌলভীবাজার জেলা পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত
25.Thu - May 08:05:03 am
Updated :মৌলভীবাজার  কাশীনাথ আলাউদ্দিন স্কুল এন্ড কলেজের শতবর্ষ পূর্তি ও পুনর্মিলনী উৎসবের উদ্ভোধন
25.Thu - May 08:05:03 am
UPdate: সাংবাদিক পিংকির নামে ফেইসবুকে আবার ও ফেইক আইডি।
25.Thu - May 08:05:03 am
Update News: ১৫ বছর পর সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার বাদীর জবানবন্দী গ্রহণ
25.Thu - May 08:05:03 am
Up: মৌলভীবাজার সামাজিক সংগঠন তারুন্য-The Youth এর বেতিক্রম আয়োজন ৫ই মে।
© Copyright 2017 By GBnews24.com LTD Company Number: 09415178 | Design & Developed By (GBnews24 Group ) ☛ Email: gbnews24@gmail.com

United States   USA United States