সাপাহারে জবই বিলে নির্মিত রাস্তা ও ব্রীজ হুমকীর মুখে - GBnews24
Bangla News
Add Post
Menu
Games
8 1 8 Best strategy game


সাপাহারে জবই বিলে নির্মিত রাস্তা ও ব্রীজ হুমকীর মুখে

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে ৫কিঃরাস্তা ও ১টি ব্রীজ নির্মানে মাত্র কয়েক শ’ মিটার রাস্তার ঢাল বাধায়ের জন্য বরাদ্দ না থাকায় উপজেলার সীমান্তবর্তী ঐতিহ্যবাহী জবই বিল গর্ভে মাসনা তলা ঘাটে নির্মিত ব্রীজ ও রাস্তার উভয় পার্শ্বের মাত্র ৬শ’মিটার এলাকার মাটি সরে গিয়ে সদ্য নির্মিত রাস্তা ও ১টি ব্রিজ হুমকীর মুখে পড়েছে।
জানা গেছে ১৫/১৬ অর্থ বছরে সরকারের এলজিইডি অধিপ্তরের তত্বাবোধানে ও সৃপ পকল্পের অর্থায়নে ১৩কোটি ৮০লক্ষ টাকা ব্যায়ে বিলের উপর দিয়ে ৫কিলো মিটার রাস্তা ও বিলের মাঝ খানে একটি ব্রীজ নির্মানের কাজ গত জুন মাসে সমাপ্ত করা হয়। বিল গর্ভে সমস্ত রাস্তার উভয় পার্শ্বে ঢাল নির্মানে সিসি ব্লক দিয়ে বাধাই করা হলেও রহস্য জনক কারণে বিলের মাঝ খানে ব্রিজ সংলগ্ন এলাকায় রাস্তার উভয় পার্শ্বে প্রায় তিনশ’ মিটার করে ৬শ’মিটার এলাকায় সিসি ব্লক দিয়ে বাধাই ছাড়া স্থানটি অরক্ষিত রাখা হয়। ইতো পূর্বে স্থানীয় সাংবাদিকগন রাস্তার ওই স্থানটির বর্ননা দিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ করলেও কর্তৃপক্ষ বিষয়টি আমলে নেয়নি। বর্তমানে বিল অর্ধ ভর্তি হতে না হতেই অরক্ষিত ওই স্থানের উভয় পার্শ্বের মাটি সরে গিয়ে রাস্তায় বৃহৎ বৃহৎ ফাটলের সৃষ্টি হয়েছে। অচিরেই রাস্তাটির উভয় পার্শ্বে বাধাই করা না হলে অল্প দিনের মধ্যেই সম্পুর্ন রাস্তা ভেঙ্গে গিয়ে দু পারের লোকজনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়বে বলে এলাকাবাসী মনে করছেন। এই বিষয়ে রাস্তা নির্মানকারী ঠিকাদারী প্রাতিষ্টান প্রধান সাদেকুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান যে, সমস্ত রাস্তায় ঢাল বাধাই ও ব্রীজের জন্য বরাদ্দ দেয়া হলেও রাস্তার ওই অংশটুকুর জন্য বরাদ্দ না থাকায় তা বাধাই করা সম্ভব হয়নি। বিষয়টি নিয়ে আমরাও কর্তৃপক্ষের সাথে কথা বলেছি কিন্তু কোন কাজ হয়নি। অল্প সময়ের মধ্যে রাস্তার উভয় পার্শ্বে ঢাল বাধাই করা না হলে বর্ষার মধ্যেই রাস্তার ওই অংশটুকু বিল গর্ভে বিলিন হয়ে যাবে বলেও তিনি মনে করেন। জনগনের ভাগ্যন্নোয়নে গড়া নব নির্মিত একটি নতুন রাস্তা ভেঙ্গে যাওয়ার পূর্বেই দ্রুত গতিতে মেরামতের জন্য  বিলের উভয় পারের হাজার হাজার লোকজন সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

Related News

See more
23.Sun - Jul 10:07:40 am
Windows multimedia গ্রুমিং স্কুল ও স্টুডিও এবং ইভেন্ট ম্যানেজমেন্ট নতুন করে শুরু হয়েছে।
23.Sun - Jul 10:07:40 am
Updated news:চাঁপাইনবাবগঞ্জে একসঙ্গে দুই শিশু নিখোঁজ : একজন আটক
23.Sun - Jul 10:07:40 am
Updated news: চাঁপাইনবাবগঞ্জে বুদ্ধি প্রতিবন্ধী বিদালয়ের শিক্ষার্থীদের অনুষ্ঠান
23.Sun - Jul 10:07:40 am
Updated news কার কথা ঠিক , নিহত এস আই আকরামের স্ত্রী বর্ণি বাবুল আক্তারের বাড়িতে পুলিশ হত্যার রহস্য স্ত্রীর পরকীয়া
23.Sun - Jul 10:07:40 am
updated মৌলভীবাজারে প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রীর ৬৮তম জন্মদিন পালিত
23.Sun - Jul 10:07:40 am
updated :মৌলভীবাজার জেলা পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত
23.Sun - Jul 10:07:40 am
Updated :মৌলভীবাজার  কাশীনাথ আলাউদ্দিন স্কুল এন্ড কলেজের শতবর্ষ পূর্তি ও পুনর্মিলনী উৎসবের উদ্ভোধন
23.Sun - Jul 10:07:40 am
UPdate: সাংবাদিক পিংকির নামে ফেইসবুকে আবার ও ফেইক আইডি।
23.Sun - Jul 10:07:40 am
Update News: ১৫ বছর পর সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার বাদীর জবানবন্দী গ্রহণ
23.Sun - Jul 10:07:40 am
Up: মৌলভীবাজার সামাজিক সংগঠন তারুন্য-The Youth এর বেতিক্রম আয়োজন ৫ই মে।
© Copyright 2017 By GBnews24.com LTD Company Number: 09415178 | Design & Developed By (GBnews24 Group ) ☛ Email: gbnews24@gmail.com

United States   USA United States