ক্যান্সারকে তুড়ি মেরে স্বপ্ন উড়ান - GBnews24
Health News
Add Post
BN HOME
8 1 8 Bangla Newspapers


ক্যান্সারকে তুড়ি মেরে স্বপ্ন উড়ান

ওড়ার ইচ্ছেটা ছিল অনেক আগে থেকেই। প্রতিবন্ধকতা শব্দটা নিজের অভিধানে কখনো খুঁজে পাননি তিনি। বাধা ছিল, শত বিপত্তিও ছিল। কিন্তু দমে যাওয়া কাকে বলে শেখেননি কোনোদিন। কর্কট রোগ নামটা শুনলে যেখানে লোকে ধরেই নেয় আর ক’দিনের মধ্যেই শেষ হবে জীবন, ঠিক সেখান থেকেই ঘুরে দাঁড়ানোর লড়াইটা শুরু করেছিলেন ইনি। ‘জেট সেট গো’ বলে উড়লেন নীল আকাশে। কণিকা তেকরিওয়াল। এই মুহূর্তে ভারতের অন্যতম কনিষ্ঠ শিল্পপতিদের একজন। ভারতের প্রথম প্রাইভেট জেট ভাড়া দেওয়ার কোম্পানি ‘জেট সেট গো’ এর মালিক।

ভোপালের মাড়োয়ারি পরিবারে বড় হয়ে ওঠা। ব্যবসা তার রক্তে। ছোট থেকেই ইচ্ছে ছিল নিজে কিছু করার। ভালোবাসা ছিল উড়োজাহাজের সঙ্গে। ইংল্যান্ডের কভেন্ট্রি ইউনিভার্সিটি থেকে ফিন্যান্সে এমবিএ করে কখনো ‘বুলস এভিয়েশন’, কখনো ‘এরোস্পেস রিসোর্স-   উড়োজাহাজকে ছাড়তে পারেননি কোনোদিনই। কিন্তু ঠিক যখন নিজের কিছু একটা শুরুর পরিকল্পনা মাথায় ঘুরছে, তখনই মারণ রোগের কামড়। বয়সটা তখন মাত্র ২২। কণিকা জানান, ক্যান্সার নিয়ে কথা বলতাম, চর্চা করতাম। এতেই মনোবল ফিরে পেয়েছিলাম অনেকটা। আমার চিকিত্সক বলেছিলেন, খুব কম সময় রয়েছে হাতে। সেদিনই ওই ডাক্তারকে গুড বাই বলেছিলাম। অন্য ডাক্তারের কাছে ন’মাস ধরে কেমো চলেছিল। তার মতে, ক্যান্সারের জন্য একটা জিনিস অন্তত ভালো হয়েছিল। নিজের ব্যবসা শুরুর আগে নাকি এই বিরতিটা তার কাছে খুব জরুরি ছিল। ক্যান্সারকে হারিয়ে সেই পথ চলা শুরু। ছোটবেলার নেশা পেশায় পরিণত হলো ‘জেট সেট গো’র ডানায় ভর করে। ভারতের প্রথম ‘আকাশ ট্যাক্সি’ বলা যেতে পারে একে। প্রাইভেট জেট। ট্যাক্সি, ওলা বা উবারের মতোই ভাড়া করা যায় এই জেট। শুধু মুম্বাই, বেঙ্গালুরু, দিল্লিই নয়, দুবাই, নিউ ইয়র্কেও আপনাকে নিয়ে পাড়ি দিতে তৈরি ‘জেট সেট গো’। কিন্তু যেখানে জেট কোম্পানিগুলোর মাথা থেকে পা পর্যন্ত পুরুষতন্ত্র রাজত্ব করে সেখানে কণিকার মাথা গলানোটা কতটা সহজ ছিল? ‘একেবারেই ছিল না’— বলছেন কণিকা নিজেই। নিন্দুকদের মুখে ছাই দিয়েই ২০১৩ সালে নতুন করে শুরু হলো ‘জেট সেট গো’। ট্যাক্সি সার্ভিসের পাশাপাশি শুরু হলো হেলিকপ্টার সার্ভিসও। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে শুরু হলো ‘জেট সেট ওয়েড’। ডেস্টিনেশন ওয়েডিংয়ে অন্য মাত্রা যোগ করল এই নতুন ব্যবস্থা। কিছুদিনের মধ্যেই শুরু হলো ‘জেট সেট রেসকিউ’। কোনো সংকটকালীন অবস্থায় উদ্ধারকার্যে অংশ নিতে পারে এই জেট বিমানগুলো।

© Copyright 2017 By GBnews24.com LTD Company Number: 09415178 | Design & Developed By (GBnews24 Group ) ☛ Email: gbnews24@gmail.com

United States   USA United States