ঘরেই তৈরি করুন তুরস্কের জনপ্রিয় গ্রিলড চিকেন কাবাব - GBnews24
Health News
Add Post
BN HOME
8 1 8 Bangla Newspapers


ঘরেই তৈরি করুন তুরস্কের জনপ্রিয় গ্রিলড চিকেন কাবাব

পরোটা কিংবা নান রুটি যেকোনো খাবারের সাথে কাবাব খেতে দারুন লাগে। বিকেলের নাস্তায় বা রাতের খাবারে কাবাব রুটি অনেকেই খেয়ে থাকেন। কাবাবের মধ্যে শিক কাবাব, বটি কাবাব সবচেয়ে জনপ্রিয়। আবার চিকেন বটি কাবাবও বেশ পরিচিত। দেশীয় স্বাদে কাবাব তো অনেক খেয়েছেন, তাই স্বাদের ভিন্নতায় এবার যোগ করুন তুরস্কের জনপ্রিয় একটি কাবাব- গ্রিলড চিকেন কাবাব।

জেনে নিন জনপ্রিয় এই খাবারটি তৈরির রেসিপি-

উপকরণ

হাড়ছাড়া মুরগির মাংস, টক দই, অলিভ অয়েল, লেবুর রস, কেচাপ, রসুন কুচি, লবণ, গোলমরিচের গুঁড়ো, শুকনো মরিচ গুঁড়ো, জিরা, দারুচিনি গুঁড়ো, শিক।

পরিমাণ

হাড়ছাড়া মুরগির মাংস ২.৫ পাউন্ড

টক দই ১ কাপ

অলিভ অয়েল ২ টেবিল চামচ

লেবুর রস ২-৩ টেবিল চামচ

কেচাপ ২ টেবিল চামচ

রসুন কুচি ৬টি কোয়া

লবণ ১ টেবিল চামচ

গোলমরিচের গুঁড়ো ১ চা চামচ

শুকনো মরিচ গুঁড়ো ১ চা চামচ

জিরা ১.৫ চা চামচ

দারুচিনি গুঁড়ো ১/৮ চা চামচ

শিক ৪টি

প্রণালী

প্রথমে একটি পাত্রে টক দই, লেবুর রস, অলিভ অয়েল, লবণ, রসুন কুচি, গোল মরিচের গুঁড়ো, লাল শুকনো মরিচ গুঁড়ো, জিরা গুঁড়ো এবং দারুচিনি গুঁড়ো ভাল করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এরপর মুরগির মাংসগুলোকে পাতলা করে কেটে মশলার মিশ্রণে দিয়ে ২ থেকে ৮ ঘন্টা মেরিনেটের জন্য ফ্রিজে রাখুন। পরে মাংসগুলো শিকের ভিতর একটি একটি করে ঢুকিয়ে দিন। এবার গ্রিলড করার পাত্র বা কয়লার চুলায় ( যেকোনো মার্কেটে কিনতে পাওয়া যায়) শিকগুলো দিয়ে গ্রিল করুন। একপাশ হয়ে গেলে উল্টিয়ে দিন। এভাবে করে ৫-৬ মিনিট পর কাবাব হয়ে গেলে নামিয়ে ফেলুন।

তৈরি হয়ে গেল তুরস্কের জনপ্রিয় গ্রিলড চিকেন কাবাব। যেকোনো খাবারের সঙ্গে পছন্দমতো সাজিয়ে পরিবেশন করুন।

© Copyright 2017 By GBnews24.com LTD Company Number: 09415178 | Design & Developed By (GBnews24 Group ) ☛ Email: gbnews24@gmail.com

United States   USA United States