সুপার টুয়েলভে যেতে বাংলাদেশের সামনে যে সমীকরণ

জিবি নিউজ 24 ডেস্ক //

স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর সুপার টুয়েলভে যাওয়া নিয়েই শঙ্কা জেগেছিল বাংলাদেশের। ওমানের বিপক্ষে জয়ে সেই আশা টিকে থাকলেও এখনই মূলপর্বে যাওয়ার নিশ্চয়তা পাচ্ছে না বাংলাদেশ।

প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপে টানা দ্বিতীয় জয়ে স্কটল্যান্ডের পয়েন্ট ৪ আর নেট রান রেট +০.৫৭৫। তারা এখন শীর্ষে। ওমানকে হারানোর পরও বাংলাদেশ নেট রান রেটে আছে তিনে। ওমানের পয়েন্ট ২ আর নেট রান রেট +০.৬১৩। সমান ২ পয়েন্ট পাওয়া বাংলাদেশের রান রেট +০.৫০০, পাপুয়া নিউ গিনির -১.৮৬৭।

 

শেষ ম্যাচে ওমানের মুখোমুখি হবে স্কটল্যান্ড আর বাংলাদেশ খেলবে পাপুয়া নিউ গিনির সঙ্গে। মঙ্গলবার বাংলাদেশ হারলে সুপার টুয়েলভ নিশ্চিত হয়ে যেত স্কটল্যান্ড, ওমানের। তবে বাংলাদেশ জেতায় সমীকরণ মিলবে এখন শেষ দিনে।

ধরা যাক, শেষ দিনে বাংলাদেশ হারাল পাপুয়া নিউ গিনিকে আর স্কটল্যান্ড হারল ওমানের কাছে। তখন তিন দলের পয়েন্ট হবে সমান ৪। আর আইসিসির নিয়মই বলছে, পয়েন্ট সমান হলে রান রেটে এগিয়ে থাকা দল যাবে পরের রাউন্ডে। নেট রান রেটে এগিয়ে থাকায় স্কটল্যান্ডকে হারালেই সুপার টুয়েলভের টিকিট পাবে ওমান। সে ক্ষেত্রে পাপুয়া নিউ গিনিকে হারালে বাংলাদেশও হবে তাদের সঙ্গী। আর স্কটল্যান্ড যদি ওমানকে হারায় সে ক্ষেত্রে রান রেটে চোখ রাখার দরকার নেই।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন