অবিলম্বে গ্যাস সংযোগ চালুর দাবি তিতাস গ্যাস গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের

গ্যাস সেক্টরে বিদ্যমান বিশৃঙ্খলা ও অনিয়ম দূর করতে অবিলম্বে আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবি জানিয়েছে তিতাস গ্যাস গ্রাহক ও ঠিকাদার ঐক্যপরিষদ।

সোমবার (২৩ নভেম্বর) কাউরানা বাজারে পেট্রোবাংলার সামনে এক মানববন্ধন কর্মসূচীতে তারা এই আহ্বান জানান।

তারা বলেন, দেশে প্রায় ৬/৭ বছর ধরে আবাসিক গ্যাস সংযোগ বন্ধ করে রাখা হয়েছে। বর্তমানে দেশে বিপুল পরিমাণ গ্যাস অপচয় হচ্ছে এবং অবৈধভাবে ব্যবহার হচ্ছে। এসব বন্ধ করলে আবাসিক সংযোগের ক্ষেত্রে ৫-৬ শতাংশ গ্যাস দিলেও দেশে গ্যাসের ঘাটতি হবে না। আর বৈধভাবে গ্যাস সংযোগের ব্যবস্থা নিলে হাজার হাজার কোটি টাকা রাজস্ব আদায় হবে।

তারা আরো বলেন, গ্রাহকরা গ্যাস সংযোগের জন্য সরকারের কোষাগারে চাহিদাপত্র অনুযায়ী অর্থ দিয়ে বছরের পর বছর অপেক্ষায় আছে। মানুষ ঋণের টাকায় বাড়ি করে চরম অনিশ্চয়তায় ভুগছে। সরকার কয়েকবার গ্যাস সংযোগ চালুর বিজ্ঞপ্তি প্রকাশ করেও অজ্ঞাত কারণে তা আর চালু করেনি।

বক্তারা বলেন, গ্রাহকদের জামানত ফেরত ও গ্যাস সংযোগ চালুর বিষয়ে হাইকোর্ট ডিভিশনে একটি রিট মামলা করা হয়েছে এবং এ বিষয়ে সরকার ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতি হাইকোর্ট ডিভিশন থেকে দেয়া হয়েছে, যা গ্রাহকের সপক্ষে রয়েছে।

মানববন্ধন থেকে গ্যাসের স্বল্পতার জন্য গ্যাস সংযোগ বন্ধ- এ কথাটির বাস্তবভিত্তিক পরীক্ষা-নিরীক্ষা করে জাতীয় স্বার্থে আবাসিকে দ্রুত গ্যাস সংযোগ চালুর নির্দেশ দিতে আমরা প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানান।

বক্তব্য রাখেন তিতাস গ্যাস গ্রাহক ঠিকাদার ঐক্যপরিষদের আহ্বায়ক আবুল হাশেম পাটোয়ারী, তিতাস গ্যাস পাইপ লাইন নির্মান সমিতি সভাপতি জাকির খান, গ্রাহক মিজানুর রহমান হাসান, কবির হোসেন, আনোয়ার হোসেন, ঠিকাদার এম এ সালাম প্রমুখ।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন