উইম্বলডনে নিষিদ্ধ রাশিয়া ও বেলারুশ

জিবিনিউজ 24 ডেস্ক//

ইউক্রেনে রুশ সেনা অভিযানের কারণে রাশিয়া ও বেলারুশের টেনিস খেলোয়াড়দের উইম্বলডনে নিষিদ্ধ করা হয়েছে। প্রতিযোগিতার নিয়ন্ত্রক অল ইংল্যান্ড লন টেনিস অ্যান্ড ক্রিকেট ক্লাব (এইএলটিসি) এ সিদ্ধান্ত নিয়েছে।

এর ফলে বর্তমান ইউএস ওপেন চ্যাম্পিয়ন এবং অ্যাসোসিয়েশন অব টেনিস প্রফেশনালস (এটিপি) র‍্যাংকিং এ বিশ্বের শীর্ষ স্থানে থাকা দানিল মেদভেদেভ, পুরুষদের মধ্যে ৮ নং র‍্যাংকিংধারী আন্দ্রেই রুবলেভ, ২০২১ এর সেমিফাইনালে খেলা ও নারীদের ডব্লিউটিএ র‍্যাংকিং এ চতুর্থ অবস্থানে থাকা আরিনা সাবালেঙ্কা, বেলারুশের নাগরিক, দুই বারের অস্ট্রেলীয় ওপেন জয়ী সাবেক শীর্ষ নারী তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা এবং গত বছরের ফ্রেঞ্চ ওপেনের রানার্স আপ আনাসতিসিয়া পাভলিউচেঙ্কোভা এবারের উইম্বলডনের আসরে অংশ নিতে পারছেন না।

 

এইএলটিসির চেয়ারম্যান আয়ান হেউইট বুধবার দেওয়া এক বক্তব্যে বলেন, 'আমরা স্বীকার করি, এই সিদ্ধান্ত কিছু মানুষকে ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্ত করেছে এবং দুর্ভাগ্যজনকভাবে, তারা রুশ নেতাদেরর কার্যক্রমের কারণে দুর্ভোগের শিকার হচ্ছেন।'

টেনিস সংস্থা আরও জানায়, এ সিদ্ধান্ত নেওয়ার আগে তারা 'সতর্কতার সঙ্গে' যুক্তরাজ্যের আইনি কাঠামোর মধ্যে পড়ে এরকম অন্যান্য বিকল্প উদ্যোগের কথা বিবেচনা করেছে।

টেনিসের শীর্ষ ৪ 'গ্র্যান্ড স্ল্যাম' প্রতিযোগিতার মধ্যে সবচেয়ে বেশি মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা উইম্বলডন এ বছর ২৭ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত চলবে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন