ডিপিএলে প্রথম শিরোপা জিতল শেখ জামাল

জিবিনিউজ 24 ডেস্ক//

প্রথমবারের মতো ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শিরোপা জিতল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আবাহনী লিমিটেডকে ৪ উইকেটে হারিয়ে চলতি মৌসুমের শিরোপা নিশ্চিত করল ইমরুল কায়েসের দল।

মঙ্গলবার (২৬ এপ্রিল) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সুপার লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচ জিতে শিরোপা উৎসব করেছে শেখ জামাল।

 

শুরুতে ব্যাট করে আবাহনী ৬ উইকেট হারিয়ে ২২৯ রান তোলে। জবাব দিতে নেমে ৪৭ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মেহেদি মিরাজকে ছাড়া খেলতে নামা শেখ জামাল। দলের জয়ে ব্যাট হাতে নেতৃত্ব দিয়েছেন নুরুল হাসান সোহান।

ব্যাট করতে নেমে আবাহনী ব্যাটিং বিপর্যয়ে পড়ে। ৩৫ রানে ফিরে যান টপ অর্ডারের নাঈম শেখ, লিটন দাস ও নাজমুল শান্ত। পরে চারে নেমে তৌহিদ হৃদয় ৭৫ বলে চারটি চারে ৫৩ রানের ইনিংস খেলেন। এছাড়া আফিফ হোসেন খেলেন ২৯ রানের ইনিংস।

শেষ দিকে জাকের আলী ৭০ বলে ৪৭ ও সাইফউদ্দিন ৩৩ বলে পাঁচ ছক্কায় ৪৪ রানের ইনিংস খেলে লড়ই করার পুঁজি এনে দেন আবাহনীকে। জবাব দিতে নামা শেখ জামালের ৭৮ রানে ৫ উইকেট তুলে নিয়ে শিরোপার অপেক্ষা বাড়ানোর আভাস দেয় মোসাদ্দেকের দল।

কিন্তু দারুণ ফর্মে থাকা নুরুল হাসান ৮১ বলে আটটি চার ও দুই ছক্কায় ৮১ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জয় এনে দেন। তার সঙ্গে পারভেস রসুল ৪০ বলে ৩৩ রান করেন। জিয়াউর রহমান খেলেন ২৬ বলে চারটি চার ও দুই ছক্কায় ৩৯ রানের হার না মানা ইনিংস। বল হাতে জিয়াউর রহমান এই ম্যাচে নেন ২ উইকেট।

এছাড়া পারভেজ রসুল, সানজামুল হক, সুমন খান ও সাইফ হাসান একটি করে উইকেট নেন। আবাহনীর হয়ে সাইফউদ্দিন নেন ২ উইকেট। তানভির ইসলাম, তানজিম সাকিব, মোসাদ্দেক ও নাজমুল শান্ত একটি করে উইকেট নিয়েছেন।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন