রাজধানীর ইডেনসহ তিন মহিলা কলেজে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা

responsive

সৈয়দ নাজমুল হাসান, ঢাকা ||

রাজধানীর ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স ( সাবেক নাম ছিল গার্হস্থ্য অর্থনীতি কলেজ) কলেজে বাংলাদেশ ছাত্রলীগের আংশিক কমিটি দেওয়া হয়েছে।

আজ শুক্রবার (১৩ মে) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব নতুন কমিটির অনুমোদনের কথা জানানো হয়েছে। এতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স কলেজ শাখার কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘােষণা করা হলাে। একইসঙ্গে সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে আগামী ১ (এক) বছরের জন্য আংশিক কমিটি অনুমােদন দেওয়া হলো।

ইডেন মহিলা কলেজে সভাপতি তামান্না জেসমিন রিভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ৪৮ সদস্যের এ কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ৩০ জন। তারা হলেন — তানজিনা মনি পরশ, সোনালী আক্তার, শিরিন সুমি, জেবুন্নাহর শিলা, মারজান উর্মি, সাদিয়া জায়ন সাথী, কল্পনা বেগম, উম্মে রুম্মান রুমি, নাহিদা চৌধুরীর রাকা, জিনাত জায়ন লিমা, বিজলি আক্তার, তানজিলা আক্তার, সুমা মল্লিক পপি, উদিতা আক্তার, আফরোজা আক্তার রশ্মি, কেয়া আক্তার লুনা, মীম ইসলাম, মনিকা তনচংগ্যা মিমি, রোকসানা আক্তার, মায়েদা বেগম মায়া, জান্নাতুল ফেরদৌস, সানজিদা পারভীন চৌধুরী, শেখ সানজিদা, মিলি আক্তার, সুমনা মিম, ফেরদৌসি আশরাফ লুবনা, শিরিনা আক্তার, সুস্মিতা বাড়ৈ, রুনা আক্তার সুপ্তি ও পুনম রহমান বৃষ্টি।

যুগ্ম-সাধারণ সম্পাদক পাঁচজন হলেন— শায়না রহমান, ঋতু আক্তার, ফাতিমা খানম বিন্তি, রূপা দত্ত ও মালিহা হায়াত।

সাংগঠনিক সম্পাদক সাতজন হলেন— কামরুন্নাহার জ্যোতি, নুরজাহান খানম সামিয়া, আক্তার বৈশাখী, আর্নিকা তাবাছছুম স্বর্ণা, সুস্মিতা পান্ডে, ফারজানা ইয়াছমিন নিলা ও সুরাইয়া ইসলাম সম্পা। এছাড়াও কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে চারজনকে। তারা হলেন— ইফরাত জাহান ইতি, পাপিয়া রয়, তাজুন্নাহার সোমা ও সাবিকুন্নাহার তামান্না।

এদিকে বদরুন্নেসা সরকারি কলেজে সেলিনা আকতার শেলীকে সভাপতি ও হাবীবা আকতার সাইমুনকে সাধারণ সম্পাদক করা হয়েছে । এছাড়া ৪ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। তারা হলেন— আখিনুর আক্তার অনু, রিমা আফরিন, মারুফা আক্তার শ্রাবণী, মোছা. খাদিজা ইসলাম।

অপরদিকে, গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্সে সভাপতি শারমিন সুলতানা সনি, সাধারণ সম্পাদক আকলিমা আক্তার প্রভাতী।সহ-সভাপতি হলেন ডলি মারমা, নুসরাত শারমিন ঐশী, পপি খাতুন, আফরোজা ইয়াসমিন ঝুমা, সায়িমা মাহবুব বৃষ্টি, শায়লা আক্তার সেতু, বীথি দত্ত, মায়িশা ফারজানা রুহি, জাফরীন আক্তার জুঁই, আয়েশা সিদ্দিকা, মৌসুমী, সুমাইয়া কান্তা, জিনাত সুলতানা প্রিয়া।

যুগ্ন সাধারন সম্পাদক হলেন---- মেহেবুবা আফসানা, প্রান্তি দত্ত স্নিগ্ধা, মায়শা ফারজানা মিম, সাবরিনা রহমান চৈতি ও সিলভানা ফাতিমা অন্তি।

সাংগঠনিক সম্পাদক হলেন-----ইসরাত জাহান মিষ্টি,  নোশিন শাইয়ারা পার্মি, নিশাত তাসনিম বুশরা, রাহাতুল জান্নাত, মাহবুবা ফুর্তি ও তৌহিদা স্বাধীন।

এছাড়াও কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে দুইজনকে। তারা হলেন------কানিজ ফাতিমা সোনিয়া ও ফারহানা নাসরিন  

 

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন