ভালোবাসার সমগ্র জুড়ে সুষম সমতা থাকা চাই

responsive

শরীফুল আলম | নিউইয়র্ক , মার্কিন যুক্তরাষ্ট্র । |

সব প্রাণীই মনের মত একটা  স্বগোত্রের পাশাপাশি, কাছাকাছি থাকতে চায় আর সে জন্যই মানুষ ঘর বদলায়, সম্পর্ক বদলায় , বন্ধুত্ব বদলায় এমন কি  স্থানও বদলায় ।কেউ কেউ মনের মত পেয়েও যায় আবার কেউ সারাটা জীবন আক্ষেপ নিয়ে থাকে এর কারণ হচ্ছে সে নিজেকে বদলায় না অথচ অন্যকে বদলাতে 

চায়।  

বছরের পর বছর প্রেমের মহরত , কসরত এগুলো সেকেলে এবং বেশ পুরনো মডেল । আজকাল মানুষের হাতে অফুরন্ত সময় নেই।   সুষম প্রশান্তিটাই মানুষের এখন চূড়ান্ত লক্ষ্য । ভালোবাসার চাহিদায় দুইতৃতীয়াংশ পূর্ণ হলেই যোগ্যতার মাপকাঠিতে সফল ভালোবাসা বলে ধরে নেয়া যায় । ভালোবাসা মানে আমার কাছে স্বীকৃতি , প্রাপ্তি এবং পরিতৃপ্তি । 

একটা মানুষের কতটুকু সুখ চাই বলুন ? এর নির্ভুল পরিমাপ সম্ভবত কেউ দিতে পারবেনা আর তাই ভালোবাসার নির্মাতা যে কেউ হতে পারেনা । নিঃশর্ত ভালোবাসা পৃথিবীতে বিরল কেননা ভালোবাসা না দিয়ে আপনি ভালোবাসাকে জয় করবেন 

কিভাবে । আমার কাছে  নারী / পুরুষের রহস্যের বাঁকে বাঁকে বশ্যতা স্বীকার করার নামই হচ্ছে ভালোবাসা । ভালোবাসা মানেই আমার কাছে সঞ্জীবনী সুরা । 

ভালোবাসার বিলাসিতায় রকমফের থাকতেই পারে তবে সম্মান থাকাটা খুব জরুরি । ভালোবাসায় অস্পষ্ট তাড়না তো থাকবেই আর তা না হলে সব কিছু যে সয়লাব হয়ে যাবে । ভালোবাসার মানুষটির প্রতি চিলের মত শ্যেন দৃষ্টি থাকা চাই আর তা না হলে কাব্যকলার কথাই বলুন কিম্বা প্রলয় বাঁকের কথাই বলুন সবই যে ভেস্তে যাবে । ভালোবাসার সমগ্র জুড়ে কেবলই উদাসী বাতাসের অনুরাগ থাকা চাই , শিস দিতে দিতে সমাপনি সীমানা পর্যন্ত যাওয়া চাই । 

আচ্ছা ভালোবাসার মানুষটির কি শুধু ভুলই করে ? প্রশংসার মত তিনি কি কিছুই করেননা ? তাহলে  ধোলাই করে ছাঁদে শুকাবার প্রশ্ন আসে কেন ? কই তাঁর প্রশংসা যোগ্য একটা প্রশংসাও করেননা শুধু নেতিবাচক গুলো তুলে ধরেন আর ভাল দিক গুলো চেপে যান,আর সেজন্যই বলি ভালোবাসায় বুঝাপড়ার আপডেট না হলে নেপথ্যে মতদ্বৈততা থেকেই। 

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন