রেষারেষি নয়, পারস্পরিক সহবস্থানই দেশকে এগিয়ে নিয়ে যাবে - এনডিপি


বর্তমানের রাজনৈতিক দলগুলোর মধ্যে বিদ্যমান সম্পর্ক নিয়ে এক বিবৃতিতে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি - এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তজা ও মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা বলেন, বাংলাদেশের দলীয় মুখোমুখির রাজনীতি দেশের মানুষকে ভাবিয়ে তুলছে। এটা কেবল সাম্প্রতিক কালের ঘটনা নয়, দীর্ঘদিন ধরে এই অবস্থা চলছে। যার দরুন রাষ্ট্রীয় পরিচালনা ব্যবস্থা এবং সামাজিক কর্মকান্ডে প্রতিনিয়ত সংকট এবং সমস্যার সৃষ্টি হচ্ছে। রাজনৈতিক দলসমূহের কর্মকাণ্ডে মানুষ সন্তুষ্ট নয়। দল সমূহের ভূমিকা নিয়ে মানুষের মনে আজ নানান প্রশ্ন।

মঙ্গলবার (৩১ মে) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, বাস্তবতা মোকাবেলা করার জন্য জীবিকার উদ্যোগ নেওয়া প্রয়োজন। জনগণের আশা-আকাঙ্ক্ষা, ধারক, বাহক রাজনৈতিক অর্থনৈতিক পরিকল্পনা ও নীতি-কৌশল উন্নয়নের প্রচেষ্টা অনুপস্থিত। অথচ দেশকে সঠিক দিক নির্দেশনা দিতে সক্ষম এমন এক রাজনৈতিক ব্যবস্থার প্রতিষ্ঠিত জনগণের ঐকান্তিক কাম্য।

নেতৃদ্বয় আরো বলেন, দেশ পরিচালনা যে আধুনিক রাজনৈতিক প্রযুক্তি বা পলিটিক্যাল টেকনোলজি প্রয়োজন, তা অনুধাবন করতে না পারলে যা দাঁড়ায়, তা হল একটি সরকারের পরিবর্তে আরেকটি সরকার। অর্থাৎ শাসন ব্যবস্থার পরিবর্তন না হলে,শুধুমাত্র মানুষের পরিবর্তন যুগোপযোগী হতে পারে না। আসুন সবাই মিলে দেশ ও জাতির স্বার্থে এদেশের মানুষের জন্য নতুন দুয়ার খুলে খুলে দিতে চাই, যার জন্য এদেশের নতুন প্রজন্ম আমাদেরকে স্মরণ করবে।

তারা বলেন, গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় আমাদের লক্ষ্য সেই লক্ষ্য অর্জন করতে হলে। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ ধারণ করতে হবে। এই লক্ষ্যে সবাইকেই কাজ করতে হবে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন