ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডস এর প্রবর্তক এনাম আলী এমবিই’র মৃত্যুতে লণ্ডন বাংলা প্রেস ক্লাবের শোক

responsive

লণ্ডন, ১৭ জুলাই ২০২২ ||

ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডস এর প্রবর্তক, লন্ডন বাংলা প্রেস ক্লাবের আজীবন সদস্য, যুক্তরাজ্যের স্বনামখ্যাত ব্যবসায়ী এনাম আলী এমবিই’র মৃত্যুতে লণ্ডন বাংলা প্রেস ক্লাব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন । ক্লাব সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ ও কোষাধ্যক্ষ সালেহ আহমেদ এক শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সহানুভূতি ও সমবেদনা জ্ঞাপন করেন । তাঁরা এই কঠিন সময়ে মরহুমের স্বজনদের ধৈর্য্য ধারণের শক্তিদানের জন্য মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করেন। 

উল্লেখ্য, ১৭ জুলাই রোববার রাত ৩ টায় (শনিবার দিবাগত রাত) ইংল্যান্ডের ইস্ট সারে হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন । ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। সম্প্রতি তাঁর লিভার ক্যান্সার ধরা পড়ে । তিনি, স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
২০০৫ সালে যুক্তরাজ্যে কারি শিল্পের শ্রেষ্ঠত্বের স্বীকৃতি দেওয়ার জন্য ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডস প্রবর্তন করেন এনাম আলী এমবিই; যা পরবর্তীতে কারি অস্কার নামে পরিচিতি লাভ করে। এছাড়াও নব্বইয়ের দশকের গোড়ার দিকে ব্রিটেনে ইণ্ডিয়ান নামে পরিচিত কারি ব্যবসা যে মূলত বাংলাদেশী মালিকানাধীন এবং তাদের দ্বারাই পরিচালিত তা প্রতিষ্ঠিত করতে ‘ডাইন বাংলাদেশ ক্যাম্পেইনে’র অন্যতম নেতা ছিলেন তিনি।
মরহুম এনাম আলী গ্রেটার লন্ডনের সারে এলাকায় বসবাস করতেন । তাঁর দেশের বাড়ি সিলেটের দক্ষিণ সুরমার মোগলা বাজার এলাকায়।  
মরহুম এনাম আলী এমবিই'র প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে ১৯ জুলাই মঙ্গলবার বাদ-জোহর ইস্ট লন্ডন মসজিদে । একই দিন এপসম সেমিট্রি প্রাঙ্গনে মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে । জানাজা শেষে স্থানীয় এপসম সেমিট্রিতে সমাহিত করা হবে। 

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন