বীর মুক্তিযোদ্ধা মেজর (অব) সুরঞ্জন দাশের মৃত্যুতে কানাডায় শোকপ্রকাশ

responsive

বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাশ (৮২) ও  তার স্ত্রী সুপর্ণা দাশ (৭০) গত ৫ আগস্ট কানাডার ভ্যানকুভারে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায়  নিহত হয়েছেন। তাদের এ মর্মান্তিকভাবে মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা  সংসদ কানাডা ইউনিট কম্যান্ড নির্বাহী,  সিনিয়র রিসার্চ ফ্যাকাল্টি মেম্বার, ইউনিভার্সিটি অব ম্যানিটোবা, (সেন্ট পলস কলেজ) কানাডা, ও জন হাওয়ার্ড সোসাইটি অফ ম্যানিটোবার  সাবেক বোর্ড অব ডিরেক্টরস মেম্বার বীর মুক্তিযোদ্ধা  দেলোয়ার জাহিদ।

মেজর (অব.) সুরঞ্জন দাসের  এক ছেলে ও এক মেয়ে কানাডায় চিকিৎসক হিসেবে কর্মরত রয়েছেন । তিনি একজন বিশিষ্ট সমাজসেবী, হবিগঞ্জের কৃতি সন্তান ও নবীগঞ্জ কীর্তি নারায়ণ কলেজের প্রতিষ্ঠাতা উপজেলার ঘুমঘুমিয়া গ্রামের একজন বীর মুক্তিযোদ্ধা। যিনি মুক্তিযুদ্ধ শুরুর সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। পরে তিনি ভারতের মেঘালয়ে অবস্থিত ইকো-ওয়ান প্রশিক্ষণ ক্যাম্পে প্রশিক্ষণ নিতে সীমান্ত অতিক্রম করে ৫ নং সেক্টরের অধীনে মুক্তিবাহিনীতে যোগদেন। পাকিস্তানী সেনারা তার বাড়ি ঘরে হামলা চালিয়ে সবকিছু জ্বালিয়ে দেয় এবং আশে পাশে থাকা তার ভাই ও বৃদ্ধ খালুসহ অনেক আত্মীয়-স্বজনকে নির্মমভাবে হত্যা করে।

যুদ্ধ শেষে সুরঞ্জন দাশ বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন এবং দ্রুত চাকুরী থেকে অবসর গ্রহণ করেন। তিনি ঢাকা থেকে প্রকাশিত দৈনিক মাতৃভূমি পত্রিকার প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি কানাডায় স্থায়ীভাবে বসবাস শুরু করলে এলাকায় কলেজ প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক ও উন্নয়ণমূলক কর্মকান্ডে নিয়মিত অংশ নিতেন।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন