সিলেটে বাড়ছে পানিবাহিত রোগ

responsive

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেটে বাড়ছে পানিবাহিত রোগ। কোন ভাবেই থামছে না পানিবাহিত রোগের প্রাদুর্ভাব। সাম্প্রতিক বন্যার পর থেকে প্রতিদিন শত-শত মানুষ পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছেন। আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়ে গেছে। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য জানিয়েছে।
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে পানিবাহিত রোগে আক্রান্ত হয়েছেন আরও ৩৩৪ জন। তন্মধ্যে সিলেটে ৪৭, সুনামগঞ্জে ৫৬, মৌলভীবাজারে ১১০ ও হবিগঞ্জে ১২১ জন রয়েছেন। তাদের তথ্যানুসারে, সিলেট বিভাগে সবমিলিয়ে পানিবাহিত রোগে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ১৬১ জন। এর মধ্যে সবচেয়ে বেশি ৮ হাজার ৪৫৭ জন রোগী হবিগঞ্জ জেলার। বাকিদের মধ্যে সিলেট জেলার ৪ হাজার ৮৪২ জন, সুনামগঞ্জের ৪ হাজার ৩২৬ জন ও মৌলভীবাজার জেলার ৬ হাজার ৫৩৬ জন রোগী রয়েছেন।
জানা গেছে, গত মে ও জুন মাসে দুই দফায় বন্যার কবলে পড়ে সিলেট। বিশেষ করে দ্বিতীয় দফার বন্যা ছিল স্মরণ কালের সবচেয়ে ভয়াবহ। এই বন্যা সিলেট অঞ্চলের প্রায় ৮০ ভাগ এলাকা ভাসিয়ে দেয়। বন্যার দূষিত ও বিষাক্ত পানি থেকে ছড়াতে থাকে পানিবাহিত রোগ। বন্যার পর ক্রমেই রোগীর সংখ্যা বাড়তে থাকে। পানিবাহিত রোগের মধ্যে ডায়রিয়া, চর্ম রোগ, চোখের প্রদাহ প্রভৃতি রয়েছে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন