সড়কের আউশকান্দিতে  ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ

responsive

বুলবুল আহমেদ,  নবীগঞ্জ ( হবিগঞ্জ) থেকেঃ  ঢাকা সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি শহীদ কিবরিয়া চত্ত্বরে গত বৃহস্পতিবার ১১ আগষ্ট দিবাগত রাত ১২টা ৩০ মিনিটের সময় ডাকাতির প্রস্তুতিকালে গোপন সংবাদের বিত্তিতে পুলিশ পরিদর্শক, ওসি (তদন্ত) আমিনুল ইসলামের নেতৃত্বে ও এস,আই জাহাঙ্গীর আলম, গৌতম দাশ, আবু সাইদ, রাজিব রহমান, বিজয় দাশ মুস্তাফিজুর রহমান, এ,এস,আই বিমল দাসের সমন্বয়ে একদল চৌকস পুলিশ সদস্যদের বিশেষ অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র সহ ডাকাতদের ব্যবহৃত মিনিট্রাকসহ আউশকান্দি শহীদ কিবরিয়া চত্বর থেকে একদল ডাকাতকে আটক করা হয়েছে। তাদের সাথে থাকা একটি পাইপগান, গ্রিলকাটার, চিরাপাঞ্জা, রামদা, জি আই পাইপ তাদের কাছ উদ্ধার করা হয়। ডাকাতদলের সদস্যরা হলো ৯নং ইউনিয়নের হরিপুর গ্রামের ফটিক মিয়ার পুত্র রুবেল মিয়া(২৯), ৭নং করগাও ইউনিয়ননের আব্দুল গনির পুত্র মোঃজাহাঙ্গীর (২৫), 
১২ নং ইমামবাড়ি ইউনিয়নের মৃত আব্দুল গনির মোঃ সহিবুর রহমান (৮), সিলেটের বালাগঞ্জ থানার করিমপুর গ্রামের মোখলিছ খানের পুত্র রুজেল খান (ময়না মিয়া) (২৪), ৩ নং ইনাতগঞ্জ ইউনিয়নের বাজার চর গ্রামের হাজী তাহির উল্লাহ পুত্র জাহাঙ্গীর আলম (জাহান) (২২), তাছাড়া রুবেল মিয়ার নামে আরো কয়েকজন মামলার ওয়ারেন্ট আছে বলেও জানান নবীগঞ্জ থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম।  
আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে ১২ আগষ্ট শুক্রবার বিকালে আদালতে প্রেরণ করা হয়।
এ ঘটনায় এলাকার সচেতন মহলের মানুষ বলেন, সঠিক সময়ে পুলিশ ব্যবস্থা না নিলে ডাকাতারা কারে যে সর্ব শৃন্য করতে তা মাবুদ জানেন। তারা ধন্যবাদ জানাই নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ডালিম আহমদকে।

পুলিশ সূত্রে জানাযায়, দিবাগত গভীর রাতে আউশকান্দি সিএনজি স্ট্যান্ডের পেছনে ডাকাতির প্রস্তুতিকালে ১টি পাইপগান, ৩টি রামদা ও ডাকাতি কাজে ব্যবহৃত অস্ত্রসহ ৫ আন্তঃজেলা ডাকাত দলের সদস্যকে বিশেষ অভিযান চালিয়ে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ। এ সময় আরো কয়েক ডাকাত পালিয়ে যায়। এতে নবীগঞ্জ সহ দেশ বিদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এলাকার লোকজন ডাকাত আতংকে ভূগছেন।
এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তাদের সহযোগীদের গ্রেফতার করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।গত বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতারকৃত ডাকাতদল - ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি কিবরিয়া চত্ত্বরের সিএনজি স্ট্যান্ডের পেছনে ডাকাতি করার প্রস্তুতি নেয়। এসময় গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ থানার ওসি মোঃ ডালিম আহমদ, তদন্ত ওসি মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশ ডাকাত দলকে ঘেরাও করে ফেলেন। এ সময় অস্ত্রসহ হাতেনাতে আন্তঃজেলা ডাকাতদলের  ৫ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ । পুলিশের অভিযানকালে আরো কয়েকজন ডাকাত পালিয়ে যায়। গ্রেফতারকৃত ডাকাতদের বিরুদ্বে নবীগঞ্জ থানাসহ বিভিন্ন থানায় চুরি, ডাকাতি, মাদকদ্রব্যের মামলা রয়েছে বলেও জানা যায়। ডাকাতদের কাছ থেকে ১টি পিকআপ গাড়ি,  ১টি পাইপগান, ৩টি রামদা ও ডাকাতি কাজে ব্যবহৃত অস্ত্র উদ্বার করা হয়। এ ঘটনায় নবীগঞ্জ থানার এস আই জাহাঙ্গীর আলম বাদী হয়ে ৯ ডাকাতের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪/৫ জনের নামে একটি মামলা দায়ের করেন। এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি মোঃ ডালিম আহমদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতদের পিছু নেই। পরবর্তীতে আউশকান্দি সিএনজি স্ট্যান্ডের পেছনে ডাকাতির প্রস্তুতি নেয় তারা। এ সময় আমরা ডাকাতদের হাতেনাতে ১টি পাইপগান, ৩টি রামদা সহ দেশীয় অস্ত্রসহ তাদের আটক করতে সক্ষম হই। ডাকাত গ্রেফতারের খবরে এলাকায় স্বস্তি নিঃস্ব ফিরে এসেছে৷

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন