যুক্তরাষ্ট্রে মহাত্মা গান্ধীর মূর্তি ভাঙচুর

responsive

 জিবিনিউজ24ডেস্ক//

যুক্তরাষ্ট্রের উত্তরপূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য নিউ ইয়র্কের কুইন্স শহরে স্বাধীন ভারতের জনক মহাত্মা গান্ধীর একটি মূর্তি ভাঙচুর করা হয়েছে। বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যমের বরাত দিয়ে ভারতের বৃহত্তম বার্তাসংস্থা পিটিআই জানিয়েছে, বৃহস্পতিবার ঘটেছে এ ঘটনা।

কুইন্সের একটি হিন্দু মন্দিরের বাইরের চত্বরে ছিল মহাত্মা গান্ধীর সে মূর্তিটি। মন্দিরের সিসিটিভি ফুটেজের দৃশ্যে দেখা গেছে, প্রথমে এক ব্যক্তি স্লেজহ্যামার (বড় আকারের ভারি হাতুড়ি) দিয়ে মূর্তির মাথায় আঘাত করে এবং পরপর কয়েকটি আঘাত করে তা বিকৃত করে।

তারপর ছয়জন ব্যক্তির একটি দল এসে মূর্তিটিকে স্লেজ হ্যামার দিয়ে আঘাত করতে থাকে এবং সেটির হাত-পা ভেঙে ফেলে।

এ ঘটনার নিন্দা ও তদন্তের দাবি জানিয়ে শুক্রবার এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রে নিয়োজিত ভারতের দূতাবাসের পক্ষ থেকে বলা হয়, ‘কুইনসে মহাত্মা গান্ধীর মূর্তি ভাঙচুরের ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। দূতাবাসের পক্ষ থেকে ইতোমধ্যে এ বিষয়ে মার্কিন সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে এবং এই ঘটনার যথাযথ তদন্ত এবং অপরাধীদের গ্রেপ্তার ও বিচারের আওতায় আনার দাবি জানানো হয়েছে।’

নিউইয়র্ক পুলিশ বিভাগ অবশ্য ইতোমধ্যে তদন্ত শুরু করে দিয়েছে। মার্কিন এই অঙ্গরাজ্যটির পুলিশ বিভাগের এক জ্যেষ্ঠ কর্মকর্তা এ ঘটনাকে ‘হেইটফুল ক্রাইম’ বা ‘ঘৃণাপূর্ণ অপরাধ’ উল্লেখ করে বিভিন্ন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মন্দিরের সেই ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ এবং তার ভিত্তি অভিযুক্তদের গ্রেপ্তারের প্রক্রিয়া শুরু হয়েছে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন