দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হলেন শেখ হাসিনা

সৈয়দ নাজমুল হাসান, ঢাকা |

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসেবে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের পুননির্বাচিত হয়েছেন।

আজ শনিবার (২৪ ডিসেম্বর) বিকাল ৫টার পর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টটিউশনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি-সম্পাদক হিসেবে তাদের নাম ঘোষণা করে দলটির নির্বাচন কমিশন।

এনিয়ে টানা দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। আর তৃতীয়বারের মতো দলটির সাধারণ সম্পাদক হলেন ওবায়দুল কাদের।

দলের নেতৃত্ব নির্বাচনের জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। নির্বাচন কমিশনাররা হলেন ইউসুফ হোসেন হুমায়ুন, সাহাবুদ্দিন চুপ্পু ও মশিউর রহমান।

নির্বাচন কমিশন প্রথমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী আহ্বান করেন। এসময় সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করা হলে দিনাজপুরের মোস্তাফিজুর রহমান এমপি সভাপতি পদে শেখ হাসিনাকে সমর্থন করেন।এসময় সকল কাউন্সিলর সমস্বের তার প্রতি সমর্থন জানান।

পরে নওগা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন। পরে ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরকে সমর্থন দেন। পরে সর্বসম্মতিক্রমে তা পাস হয়।

পরে নবনির্বাচিত সভাপতি-সম্পাদক হিসেবে তারা আসন গ্রহণ করেন।

জাতীয় কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে সারাদেশের অন্তত সাত হাজার কাউন্সিলর অংশ নিয়েছেন।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন