বাংলাদেশ সফরের সূচি প্রকাশ করল ইংল্যান্ড

 জিবিনিউজ24ডেস্ক//  

সেই ২০১৬ সালে সবশেষ সিরিজ খেলতে বাংলাদেশ এসেছিল ইংল্যান্ড। এর ৭ বছর পর আগামী মার্চে আবারও ওয়ানডে ও টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নরা আসবে বাংলাদেশে। আজ মঙ্গলবার এক বিবৃতিতে এই সূচি প্রকাশ করেছে ইংলিশরা।

২০১৬ সালে সেই সফরে বাংলাদেশে এসে দুটো টেস্ট আর তিনটি ওয়ানডে খেলেছিল বাংলাদেশ। টেস্ট সিরিজ ড্র করলেও ওয়ানডে সিরিজটা বাংলাদেশ হেরেছিল ২-১ ব্যবধানে। আগামী বছরের এই সফরে ইংল্যান্ড অবশ্য কোনো টেস্ট খেলবে না। সেই সফরে থাকবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। 

আগামী মার্চে অনুষ্ঠেয় এই সিরিজ দুটো ভেন্যুতে অনুষ্ঠিত হবে। অনুমিতভাবেই সেই দুই ভেন্যু ঢাকা ও চট্টগ্রাম।

মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আগামী ১ মার্চ মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। এর এক দিন পর ৩ মার্চ হবে দ্বিতীয় ম্যাচ। এরপর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটি হবে ৬ মার্চ, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

সেই চট্টগ্রামেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে, প্রথম ম্যাচটি হবে ৯ মার্চ। এরপর সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি আবার মাঠে গড়াবে ঢাকায়। ১২ ও ১৪ মার্চ হবে সেই দুই ম্যাচ।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, ওয়ানডে সিরিজ শুরুর আগে দুটো প্রস্তুতি ম্যাচও খেলবে দলটি। তবে সেই দুই ম্যাচ কবে হবে, ইংলিশরা বাংলাদেশে আসবেই বা কখন, তা অবশ্য জানায়নি ইংলিশ বোর্ড। 

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সূচি

ওয়ানডে সিরিজ

প্রথম ওয়ানডে, ১ মার্চ, মিরপুর
দ্বিতীয় ওয়ানডে, ৩ মার্চ, মিরপুর
তৃতীয় ওয়ানডে, ৬ মার্চ, চট্টগ্রাম

টি-টোয়েন্টি সিরিজ
প্রথম টি-টোয়েন্টি, ৯ মার্চ, চট্টগ্রাম
দ্বিতীয় টি-টোয়েন্টি, ১২ মার্চ, চট্টগ্রাম
তৃতীয় টি-টোয়েন্টি, ১৪ মার্চ, মিরপুর

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন