জেনেভায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

রাষ্ট্রদূত মোহাম্মদ সুফিউর রহমান, তাঁর পত্নী মিসেস শামসিয়া  বেগম এবং একুশে পদক প্রাপ্ত ইকবাল আহমেদ সহ  আমন্ত্রিত অতিথিবৃন্দ। 

সহিদুল আলম স্বপন, জেনেভা, সুইজারল্যান্ড ||

যথাযথ মর্যাদা ও আনন্দমুখর পরিবেশে সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন করেছে। ২৬ মার্চ রোববার স্থানীয় সময় সকাল ১০টায় দূতাবাস প্রাঙ্গণে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সুফিউর রহমান জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এই কর্মসূচির সূচনা করেন।দিবসটি উপলক্ষে বাংলাদেশ স্থায়ী মিশনের পক্ষ থেকে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের বাণী পাঠ করা হয়। বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের সব পর্যায়ে ঐতিহাসিক ভূমিকা পালনকারী সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

২৬ মার্চ রোববার সুইজারল্যান্ডে সরকারি ছুটির কারণে পরবর্তী সময়ে ২৭ মার্চ সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টায় রাষ্ট্রদূত মোহাম্মদ সুফিউর রহমান এবং তাঁর পত্নী মিসেস শামসিয়া বেগম বাংলাদেশ মিশনের পক্ষ থেকে ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রপার্টি অর্গানাইজেশন (ডাব্লিউআইপিও) মিলনায়তনে এক অভ্যর্থনা, ইফতার ও নৈশভোজের আয়োজন করেন। অনুষ্ঠানে সুইজারল্যান্ডে বাংলাদেশ কমিউনিটির রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের গণ্যমান্য ব্যক্তি ও বিদেশি আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন। এ ছাড়া সুইজারল্যান্ডে অবস্থিত বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনের প্রতিনিধি ও বিভিন্ন দেশের রাষ্ট্রদূতেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন