একবার ইন্টারনেট প্যাকেজ কিনলে চলবে ১০ থেকে ৩০ বছর

জিবিডেস্ক //

দৈনিক, সাপ্তাহিক কিংবা মাসিক নয় একবার একটি ইন্টারনেট প্যাকেজ কিনলে চলে যাবে ১০ থেকে ৩০ বছর। শুনে অবিশ্বাস্য মনে হলেও দেশের মোবাইল সেবাদাতা ৪ প্রতিষ্ঠান দশ থেকে ত্রিশ বছর মেয়াদি বিভিন্ন প্যাকেজ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- গ্রামীণফোন, বাংলালিংক, রবি এবং রাষ্ট্রায়ত্ব মোবাইল কোম্পানি টেলিটক। এদের মধ্যে সবচেয়ে দীর্ঘমেয়াদি ৩০ বছরের তিনটি প্যাকেজ ঘোষণা করেছে রবি। ‌

মঙ্গলবার (২৫ এপ্রিল) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক আইডিতে এ বিষয়ে একটি পোস্ট করেন। সেখানে তিনি প্যাকেজগুলোর ছবি যুক্ত করে লিখেছেন, ‘সকল অপারেটরের বিদ্যমান ডাটা প্যাক : সুদীর্ঘ সময়ের জন্য—আমরা এটাকে সীমাহীন বলি।’

মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর নতুন এ প্যাকেজগুলোকে স্বাগত জানিয়েছেন নেটিজেনরা। মন্ত্রীর পোস্টের কমেন্টেই দেখা গেছে অনেকের স্বস্তির নিঃশ্বাস।

ব্যবহারকারীরা বলছেন, আর ঘণ্টা-দিন-মাসের হিসেব নয়, একবারের ইন্টারনেট প্যাকেজেই কাটিয়ে দিতে পারবেন ১০ থেকে ৩০ বছর। আর নতুন প্যাকেজগুলো দাম অনুযায়ী তিনদিন, সাত দিন ও ৩০দিনের প্যাকেজগুলোর নাগালেই থাকছে।

কোন কোম্পানির কত মেয়াদ

বাংলালিংক ১০ বছর মেয়াদি দুটি প্যাকেজ নিয়ে এসেছে। প্রথমটি ৫৪৭ টাকায় ১৫ জিবির প্যাকেজ। আর এটির মেয়াদ দেওয়া হয়েছে দশ বছর। ‌দ্বিতীয়টি ১১৯৯ টাকায় ৪০ জিবি (মেয়াদ‌ ১০ বছর)।

টেলিটক দুটি প্যাকেজ নিয়ে এসেছে। ২০৩৬ সাল পর্যন্ত মেয়াদি দুটি প্যাকেজের মধ্যে প্রথমটিতে ১২৭ টাকায় ৬ জিবি এবং দ্বিতীয়টি ৩০৯ টাকায় ২৬ জিবি।

দেশের বৃহত্তম মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীনফোন ১০ বছর মেয়াদি দুটি প্যাকেজ ঘোষণা করেছে। এর মধ্যে প্রথমটি ৫৪৯ টাকায় ১৫ জিবি, মেয়াদ শেষ হবে ২০৩৩ সালের ১৮ ফেব্রুয়ারি। দ্বিতীয়টি ১১৯৯ টাকায় ৪০ জিবি, মেয়াদ শেষ হবে ২০৩৩ সালের ১৮ই ফেব্রুয়ারি।

সবচেয়ে দীর্ঘমেয়াদি ৩০ বছরের তিনটি প্যাকেজ নিয়ে এসেছে রবি। প্রথম প্যাকেজটি ৪৪৪ টাকায় ১০ জিবি, দ্বিতীয়টি ৭৭৭ টাকায় ২০ জিবি এবং তৃতীয়টি ১৪৪৪ টাকায় ৫০ জিবি। প্রত্যেকটি প্যাকেজের মেয়াদ দেওয়া হয়েছে ৩০ বছর।

এ ব্যাপারে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, ২৬ জিবিতে আমার ১০ মাস চলেছে। কারণ আমি বাসা ও অফিসে ওয়াইফাই ব্যবহার করি, আর যখন চলমান থাকি তখন টেলিটক ব্যবহার করি। এ ধরনের প্যাকেজ খুবই সময়োপযোগী। যারা পথেঘাটে অল্প সময়ের জন্য নেট ব্যবহার করবেন তাদের জন্য এই প্যাকেজটি খুবই জরুরি এবং তাদের অর্থ সাশ্রয় হবে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন