দাস্তা-এ-হুসেইনীর উদ্যোগে কারবালার শহীদদের স্মরণে বিশাল শোক মিছিল

 

সৈয়দ নাজমুল হাসান, ঢাকা ||

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে সারাদেশে পালিত হয়েছে পবিত্র আশুরা। ১০ই মহররম মুসলিম উম্মাহর কাছে তাৎপর্যপূর্ণ দিন। এই দিনে নফল ইবাদত ও দোয়া করেন মুসলমানরা। কারবালার শোকাবহ ঘটনার স্মরণে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনায় তাজিয়া মিছিল করেছে হোসাইনী প্রেমিক ও অনুসারীর সদস্যরা। 

আরবি সনের প্রথম মাস মহররমের ১০ তারিখ মুসলিম সম্প্রদায় পবিত্র আশুরা হিসেবে পালন করে থাকে। কারবালার প্রান্তে শহীদ হওয়া হজরত ইমাম হোসাইন রাদিয়াল্লাহু তায়ালা আনহুর স্মরণে এই দিনে শোক মিছিল বা তাজিয়া মিছিল করে হোসাইনী প্রেমিক ও অনুসারীর সদস্যরা। 

গতকাল শনিবার সকালে প্রতি বছরের ন্যায় ১০ই মুহররাম কারবালার শহীদদের স্মরণে পবিত্র আশুরার শোক মিছিল করে রাজধানীর মোহাম্মদপুরের দাস্তা-এ-হুসেইনী। দাস্তা-এ-হুসাইনীর প্রেসিডেন্ট মির্জা মোহাম্মদ মনির হোসেন ও সেক্রেটারি সৈয়দ রিয়াজ হোসেনের সার্বিক ব্যবস্থাপনায় মিছিলটি শিয়া জামে মসজিদ হতে নুরজাহান রোড-আসাদগেট-ফার্মগেট-বিজয়স্মরণী প্রদক্ষিণ করে নাখালপাড়ায় এসে শেষ হয়। মিছিলের সাথে মিরপুর কারবালা মার্কাজি ইমামবাড়ী ও পল্টন ইমাম বাড়ীর সকল আহলে বাইতের অনুসারীরা যোগদান করেন। হাজার হাজার ভক্ত ও অনুসারিদের সম্মিলিত অংশগ্রহণে শোক মিছিলটি শান্তিপূর্ণ শেষ হয়।

মিছিল শেষে দাস্তা-এ-হুসাইনীর প্রেসিডেন্ট মির্জা মোহাম্মদ মনির হোসেন ও সেক্রেটারি সৈয়দ রিয়াজ হোসেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও হুসাইনী ট্রাস্টের সকল সদস্যদের ধন্যবাদ জানান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দাস্তা-এ-হুসাইনীর জয়েন্ট সেক্রেটার সৈয়দ মিসাম আব্বাস, অর্গানাইজার সেক্রেটার সৈয়দ পারভেজ হোসেন, ট্রেজার সৈয়দ সরদার ইমাম, সাধারণ সদস্য রেজা আলী নাকবি, মোঃ রেহান আজমিসহ আরো অনেকে। 

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন