বাগেরহাটে ভোক্তা অধিকারের অভিযানে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

এস এম সাইফুল ইসলাম কবির. বাগেরহাট:বাগেরহাটের চুলকাঠি ও ফকিরহাট উপজেলার কাটাখালী বাজারে মূল্য তালিকা না থাকা ও ফিজিসিয়ান স্যাম্পল বিক্রয় এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করার অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাগেরহাট জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে ওই অভিযান পরিচালিত হয়। বাগেরহাট ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তথ্য মতে, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮, ৪৫ ও ৫১ ধারায় এসব প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান। জরিমানার অর্থ তাৎক্ষনিক ভাবে অভিযুক্ত প্রতিষ্ঠান গুলি স্বেচ্ছায় পরিশোধ করেন। অভিযুক্ত প্রতিষ্ঠান সমুহ পুনরায় এই ধরনের অনিয়ম করা থেকে বিরত থাকবেন বলেও অঙ্গীকার করেন।


এছাড়া নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে উক্ত এলাকার অন্যান্য প্রতিষ্ঠান সমূহ পরিদর্শন করা হয়। এছাড়া জনসচেতনতা বৃদ্ধি ও ভোক্তা অধিকার বিরোধী কার্য হতে বিরত থাকার জন্য লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। অভিযান পরিচালনাকালে সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা ঝুলিয়ে রাখা, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য/ঔষধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুদদারী করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়। অভিযানে নিরাপদ খাদ্য পরিদর্শক এবং জেলা পুলিশের একটি দল সার্বিক সহায়তা প্রদান করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন