প্রবীণ রাজনীতিবিদ, সাংবাদিক ফকীর আব্দুর রাজ্জাকের মৃত্যুতে সিলেট জেলা যুবলীগের শোক

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক, সাংবাদিক, কলামিষ্ট ও দৈনিক বাংলার বানী পত্রিকার সম্পাদক, মুক্তিযোদ্ধা ফকির আব্দুর রাজ্জাকের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন সিলেট জেলা যুবলীগ। 

বুধবার (২৮ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য ফকির আব্দুর রাজ্জাক (৭৫) গত রোববার দিবাগত রাতে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনয়িনের দক্ষিণবাড়ী গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহী —রাজিউন)। তিনি বার্ধক্য জনিত কারণে দীর্ঘদিন থেকে দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

ফকীর আব্দুর রাজ্জাক ১৯৭২ সালের ২১ ফেব্রুয়ারী দৈনিক বাংলার বানী পত্রিকার প্রকাশের দিন থেকেই কর্মরত ছিলেন। সহকারী সম্পাদক হিসেবে সাংবাদিকতা শুরু করলেও পরবর্তীতে তিনি সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পত্রিকাটি বন্ধ হওয়ার আগ পর্যন্ত তিনি কর্মরত ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। যুবলীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন। তাঁর স্ত্রী সাবেক সচিব রেজিনা আক্তার। দুই ছেলের মধ্যে একজন চিকিৎসক এবং অপরজন প্রকৌশলী।

সোমবার বেলা ১০টার দিকে নিজ বাড়িতে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে মায়ের পাশে দাফন সম্পন্ন করা হয়। এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম হেদায়েতুল ইসলাম, বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিকুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ থেকে তাঁর মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় বিভিন্ন জনপ্রতিনিধি, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন