আপাসেনের সাথে ইষ্টহ্যান্ডসের কার্বণ নি:সরণ বিষয়ক সচেতনতা প্রজেক্ট সম্পন্ন

আন্তর্জাতিক চ্যারিটি সংস্থা ইস্টহ্যান্ডস টাওয়ার হ্যামলেটসের বাসিন্দাদের মধ্যে পরিবেশ রক্ষার জন্য কার্বণ নি:সরণের প্রয়োজনীয়তা নিয়ে ওয়ার্কশপ সম্পন্ন করেছে। লন্ডনের অন্যতম বৃহত্তম কেয়ার সংস্থা আপাসেনের আয়োজনে প্রায় ৫০ জন স্থানীয় বাসিন্দা এই ওয়ার্কশপে অংশ নিয়ে কিভাবে দৈনন্দিন জীবনে কার্বন ব্যবহার কমানো যায় সেটি সম্পর্কে হাতে কলমে শিক্ষা নেন।

ওয়ার্কশপে ট্রেইনার ছিলেন ড. জাকি রেজওয়ানা আনোয়ার। এছাড়া বক্তব্য রাখেন ইস্টহ্যান্ডস চেয়ারম্যান নবাব উদ্দিন, আপাসেনের চীফ অপারেশন অফিসার মার্ক ফোল্ড, ইষ্টহ্যান্ডলের ট্রাস্টি বাবলুল হক, সিইও আ স ম মাসুম, আপাসেনের প্রজেক্ট ম্যানেজার সৈয়দা গুলশান আরা, ইষ্টহ্যান্ডসের ভলান্টিয়ার কোর্ডিনেটর রুমানা রাখি। ওয়ার্কশপে কার্বণ নি:সরণ নিয়ে একটি তথ্যচিত্র দেখানো হয়।

ইস্টহ্যান্ডসের চেয়ারম্যান নবাব উদ্দিন বলেন, ইস্টহ্যান্ডস শুধু ইন্টারন্যাশনাল প্রজেক্ট ডেলিভারি করে না, লোকাল কমিউনিটি ডেভলাপমেন্টে নানা প্রজেক্ট ডেলিভারি করে। কার্বণ নি:সরণ বিষয়ক জনসচেতনতা তেমনই একটি প্রজেক্ট। এর মাধ্যমে দৈনন্দিন জীবনে কিভাবে মানুষের মধ্যে সচেতনতা তৈরি করা যায় সে বিষয়ে কর্মশালা করা হয়েছে। অন্তত ৩০০ পরিবারের মধ্যে হাতে কলমে শিক্ষা দেয়া হয়েছে। এতে পরিবেশের উন্নয়নে সবাই কাজ করবে একই সাথে তাদের দৈনন্দিন খরচও অনেকটা কমাতে পারবে। 

কার্বণ নি:সরণের এই প্রজেক্টে আর্থিক সহায়তা করেছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল।
 

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন