ম্যাচের সঙ্গে সিরিজও হারল বাংলাদেশ

 দুই দলের শক্তির পার্থক্য এমনিতে যোজন-যোজন। তবু সিরিজ শুরুর আগে মাঠের খেলায় পার্থক্যটা কমিয়ে আনার প্রত্যয় শুনিয়েছিলেন বাংলাদেশের মেয়েরা। কিন্তু প্রথমটির পর দ্বিতীয়টি ওয়ানডেতেও অস্ট্রেলিয়ার মেয়েদের সঙ্গে ন্যূনতম লড়াই করতে ব্যর্থ বাংলাদেশ।

আগে ব্যাটিং করে আজ বাংলাদেশের মেয়েরা অলআউট হয় ৯৭ রানে।

লক্ষ্যটা ৬ উইকেট ও ২৬.১ ওভার হাতে রেখে তাড়া করে ফেলেছে অস্ট্রেলিয়া। এলিস পেরির অপরাজিত ৩৯ ও অ্যাশলি গার্ডনারের অপরাজিত ১৯ রানের ইনিংসে সহজ জয় পেয়েছে সফরকারীরা। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও জিতল অজি মেয়েরা।

 

এর আগে ব্যাটারদের ব্যর্থতায় বড় সংগ্রহ পায়নি বাংলাদেশ।

২৪ রানের মধ্যে দলের সেরা চার ব্যাটার নেই। ওপেনার ফারজানা হক ও অধিনায়ক নিগার সুলতানা শিকার বাঁহাতি স্পিনার সফি মলিনিওর। ৫২ বল খেলে ফারজানার নামের পাশে ৭ রান দেখে নিশ্চয়ই বোঝা যাচ্ছে, অস্ট্রেলিয়ান বোলাররা কেমন দুরূহ হয়ে দেখা দিয়েছেন বাংলাদেশের ব্যাটারদের কাছে।

 

নিগারের ব্যাট থেকে আসে এক রান।

আরেক ওপেনার সোবহানা মোস্তারিও ধুঁকতে ধুঁকতে তিন রানে আউট হয়েছেন। তাঁর ২০ বলের ইনিংসটি শেষ হয় মেগান স্কটের বলে ইয়ান হিলির হাতে ক্যাচ দিয়ে। পাঁচ রান করলেও বল খেলার দিকে অবশ্য পিছিয়ে ছিলেন না মুর্শিদা খাতুন। অ্যাশলি গার্ডনারের বলে আউট হওয়ার আগে ২৪ বল খেলেন তিনি।

 

পঞ্চম উইকেটে বিপর্যয় কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন ফাহিমা খাতুন ও রিতু মণি।

২৫ রানের এই জুটিতেই মূলত সর্বনিম্ন রানে অলআউট হওয়ার শঙ্কা কাটায় বাংলাদেশ। রিতু মণিকে ১০ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন সফি মলিনিও। পরের ওভারেই অ্যালানা কিংয়ের বলে ১১ রান করে আউট হন ফাহিমা।

 

৫২ রানে ৬, ৫৬ রানে ৭, এভাবে নিয়মিত বিরতিতে উইকেট পতনের মাঝে নবম ব্যাটার নাহিদা আক্তারের ২২ রানের ইনিংস স্কোরবোর্ডকে ভদ্রস্থ একটা চেহারা দিয়েছিল বটে। কিন্তু তাতেও মূল ব্যাটারদের ব্যর্থতা আড়াল হচ্ছে না।

জিবিডেস্ক //

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন