টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি

একদিন আগেই ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা শিষ্যদের সতর্ক করে বলে দিয়েছিলেন, লিগ এখনও শেষ হয়ে যায়নি। অর্থ্যাৎ, শেষ ম্যাচের প্রতিপক্ষ ওয়েস্টহ্যাম ইউনাইটেড যতই দুর্বল হোক, অঘটন ঘটে যেতে সময় লাগবে না। এ কারণে বেশ সতর্ক ম্যানসিটি কোচ।

সেই সতর্কতার কারণেই আজ মৌসুমের শেষ ম্যাচে ওয়েস্টহ্যমকে কোনো সুযোগই দিলেন না ম্যানচেস্টার সিটির ফুটবলাররা। ঘরের মাঠে ওয়েস্টহ্যামকে ৩-১ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মত শিরোপা উদযাপন করলো গার্দিওলার শিষ্যরা।

 

দু’দিন আগেই ইংল্যান্ডের সেরা ফুটবলারের পুরস্কার জিতে নিয়েছিলেন ফিল ফোডেন। তিনি কেন সেরার পুরস্কার জিতলেন, তা আজ (রোববার) দেখিয়ে দিলেন আরও একবার। ওয়েস্টহ্যামরে বিপক্ষে ম্যানসিটির প্রথম দুটি গোল করেছেন তিনিই। অন্য গোলটি করেন রদ্রি। ওয়েস্টহ্যামের হয়ে ১ গোল করেন মোহামেদ কুদুস।

এই জয়ের ফলে নির্ধারিত ৩৮ম্যাচ শেষে ম্যানসিটির পয়েন্ট দাঁড়ালো ৯১। এভার্টনের বিপক্ষে ২-১ গোলে আর্সেনাল জিতলেও তাদের পয়েন্ট ৮৯। ৮২ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে লিভারপুল।

 

ম্যাচের শুরুতেই জোড়া গোল করে ম্যানসিটিকে এগিয়ে দেন ফিল ফোডেন। ২ মিনিটে করেন প্রথম গোল। ১৮তম মিনিটে করেন দ্বিতীয় গোল। ৪২তম মিনিটে মোহাম্মদ কুদুস একটি গোল পরিশোধ করলেও ৫৯তম মিনিটে গোল করে ম্যানসিটির জয় নিশ্চিত করেন রদ্রি। ম্যাচ শেষের বাঁশি বাজনোর সঙ্গে সঙ্গে শিরোপা উৎসবে মেতে ওঠে সিটির ফুটবলার থেকে শুরু করে দর্শক-সমর্থকরাও।

 

সিটির দ্বিতীয় শিরোপা হয়ে যেতে পারে আগামী শনিবার। এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে ওইদিন তারা।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন