আইপিএলের জন্য দক্ষিণ আফ্রিকা সিরিজে দুর্বল দল ওয়েস্ট ইন্ডিজের

২৩ মে, শুক্রবার দিনগত রাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ; কিন্তু আইপিএলের কারণে পূর্ণ শক্তির দল গঠন করতে পারেনি ক্যারিবীয়রা। দুর্বল দল নিয়েই প্রোটিয়াদের বিপক্ষে খেলতে নামবে তারা।

এমনকি নতুন অধিনায়কও ঘোষণা করতে হয়েছে তাদেরকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজের অন্তর্বর্তীকালীন অধিনায়ক নিযুক্ত করা হয়েছে ব্রেন্ডন কিংকে।

 

ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত অধিনায়ক রোভম্যান পাওয়েল আইপিএলে খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে। এমন পরিস্থিতিতে এই সিরিজে তাকে পাওয়া যাচ্ছে না। শুধু পাওয়েল নয়, আরও অনেক খেলোয়াড়ই বর্তমানে ভারতে এবং আইপিএলে ব্যস্ত। পাওয়েলের পাশাপাশি শিমরন হেটমায়ার রাজস্থান রয়্যালসের, আন্দ্রে রাসেল এবং শেরফানে রাদারফোর্ড কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলছেন অ্যালজারি জোসেফ।

এই পাঁচজন খেলোয়াড় ছাড়াও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শাই হোপ এবং নিকোলাস পুরানকে বিশ্রাম দিয়েছে, যারা আইপিএলে খেলেছিল। যদিও তাদের দল প্লে অফে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। লখনৌ সুপার জায়ান্টসের হয়ে একটি ম্যাচ খেলেছেন শামার জোসেফ। দলে রয়েছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হতে পারে তার।

 

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে যে আরসিবি এবং কেকেআর ফাইনালে না পৌঁছালে জোসেফ এবং রাদারফোর্ডকে পরবর্তী তারিখে দলে অন্তর্ভুক্ত করা হবে।

সাদা বলের প্রধান কোচ ড্যারেন স্যামি বলেছেন, ‘আমরা অস্ট্রেলিয়া সিরিজের পর থেকে দল হিসেবে একসঙ্গে খেলিনি, তবে আমরা সম্প্রতি অ্যান্টিগায় একটি অত্যন্ত নিবিড় প্রশিক্ষণ শিবির শেষ করেছি। এখন আমাদের কাছে কিছু সময় আছে আইপিএল থেকে ফিরে আসা কিছু খেলোয়াড়কে একত্রিত করতে হবে এবং বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে হবে। দল হিসেবে বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য এটি একটি সুযোগ।’ সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩, ২৫ ও ২৬ মে।

ওয়েস্ট ইন্ডিজ দলটি নিম্নরূপ

 

ব্রেন্ডন কিং (অধিনায়ক), রস্টোন চেজ, অ্যালেক ইথানেজ, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, ম্যাথিউ ফোর্ড, জেসন হোল্ডার, আকিল হোসেন, শামার জোসেফ, কাইল মায়ার্স, ওবেদ ম্যাককয়, গুদাকেশ মোতি, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন