লেভারকুসেনের স্বপ্নযাত্রা থামিয়ে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন আটালান্টা

এ কোন লেভারকুসেন! এই দলটিই কি সবমিলিয়ে টানা ৫১ ম্যাচ অপরাজিত থাকার ইউরোপিয়ান রেকর্ড গড়েছে? পাঁচ ম্যাচ হাতে রেখে প্রথমবারের মতো জিতেছে বুন্দেসলিগা? মাঠের খেলায় এমন ছন্নছাড়া লেভারকুসেনকে শেষ কবে দেখেছেন কোচ জাবি আলোনসো?

যে দলটি হারতেই ভুলে গিয়েছিল, সেই দলটিই কিনা ইউরোপা লিগের ফাইনালে এসে হজম করে বসলো তিন গোল! আসলে সব সাফল্যেরই একটা সীমানা আছে। সেই সীমানাদড়িতে এসে আছড়ে পড়লো লেভারকুসেন।

 

ডাবলিনের আভিভা স্টেডিয়ামে বুধবার রাতে আদেমোলা লুকম্যানের দুর্দান্ত এক হ্যাটট্রিকেই ধরাশায়ী হয়েছে লেভারকুসেন। এই নাইজেরিয়ানের অতিমানবীয় পারফরম্যান্সে তাদের ৩-০ গোলে হারিয়ে দীর্ঘ ছয় দশকের শিরোপা খরা কাটিয়ে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন হয়েছে আটালান্টা।

বল দখলে অনেকটা পিছিয়ে থাকলেও আক্রমণে অনেক বেশি আগ্রাসী ছিল আটালান্টা। ম্যাচে ১০টি শট নেয় তারা, যার ৭টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে সমান শট নিয়ে মোটে ৩টি লক্ষ্যে রাখতে পারে লেভারকুসেন।

 

লেভারকুসেনের ছন্নছাড়া রক্ষণকে ফাঁকি দিয়ে ম্যাচের ১২, ২৬ আর ৭৫ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন লুকম্যান। শেষ পর্যন্ত তার একক নৈপুণ্যে ভর করেই শিরোপা উৎসবে মাতে আটালান্টা।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন