রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমার পেছনে ছোটে: রোনালদো

বয়সটা ৩৯ পেরিয়েছে। কে বলবে! ক্রিশ্চিয়ানো রোনালদো যেন এখনও টগবগে তরুণ। রেকর্ডের পর রেকর্ড গড়ে চলেছেন। কোনো কিছুই যেন অধরা রাখতে চান না সিআরসেভেন।

বিশ্বের বিভিন্ন প্রান্তে গিয়ে ফুটবল খেলে সুনাম কুড়িয়েছেন রোনালদো। মাঠে নামলেই করেছেন গোল। লক্ষ্যে দারুণ শটে ছিন্নভিন্ন করেছেন প্রতিপক্ষ দলের জাল। সবসময় গোল করার জন্য তীব্র ক্ষুধার্ত থাকা রোনালদো এবার আরও একটি বিশ্বরেকর্ড করে ফেলেছেন।

 

গতকাল সৌদি প্রো লিগের মৌসুমের শেষ ম্যাচে আল ইত্তিহাদকে ৪-২ গোলে হারায় আল নাসর। জোড়া গোল করেন রোনালদো। এতেই ক্লাব প্রতিযোগিতাটির ইতিহাসে এক মৌসুমে সর্বাধিক গোলদাতা হওয়ার রেকর্ড করেন পর্তুগালের এই তারকা।

এই ২০২৩-২৪ মৌসুমে আল নাসরের হয়ে ৩৫টি গোল করেন রোনালদো। এর আগে ২০১৮-১৯ মৌসুমে ক্লাব প্রতিযোগিতাটির ইতিহাসে সর্বোচ্চ ৩৪ গোলের রেকর্ড করেছিলেন আব্দুররাজ্জাক হামদাল্লাহ। আল নাসরের হয়েই এসব গোল করেছিলেন মরক্কোর এই তারকা ফুটবলার। গতকাল হামদাল্লাহর সেই রেকর্ড ভেঙে দেন রোনালদো।

 

শুধু সৌদি ক্লাব নয়। এর আগে লা লিগা, ইতালিয়ান সিরিআ ও ইংলিশ প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড করেছিলেন রোনালদো। ফলে বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে ৪টি ভিন্ন ক্লাব প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতা হওয়ার একমাত্র নজির এখন রোনালদোর।

রেকর্ড ভাঙার পর সোশ্যাল মিডিয়ায় নিজের প্রতিক্রিয়াও জানিয়েছেন রোনালদো। লিখেছেন, ‘আমি রেকর্ডের পিছনে ছুটি না, রেকর্ডই আমার পিছনে ছোটে।’

রোনালদোর গোলের রেকর্ডও অবশ্য শেষ পর্যন্ত আল নাসেরের লিগ শিরোপা পুনরুদ্ধারের জন্য যথেষ্ট হয়নি। শীর্ষে থেকে শিরোপা জেতা আল হিলালের চেয়ে ১৪

৩৪ ম্যাচ শেষে অপরাজিত থেকে লিগ শেষ করা আল হিলালের পয়েন্ট ৯৬, আর দুইয়ে থাকা আল নাসরের পয়েন্ট সমান ম্যাচে ৮২।

 

তবে রোনালদোদের সামনে অবশ্য এখনও একটি শিরোপা জয়ের আশা আছে। আগামী শুক্রবার রাতে কিং কাপের ফাইনালে আল হিলালের মুখোমুখি হবে আল নাসর। সেই ম্যাচ জিততে পারলে নতুন পালক যোগ হবে রোনালদোর মুকুটে।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন