আইসিসির নির্দেশে বিশ্বকাপ জার্সি বদলাতে হলো উগান্ডাকে

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ঠিক আগে অস্বস্তিকর এক পরিস্থিতিতে পড়লো উগান্ডা জাতীয় ক্রিকেট দল। আইসিসির নির্দেশে তাদের বদলাতে হলো বিশ্বকাপ জার্সির নকশা।

‘ক্রিকেট.কম.এইউ’-এর প্রতিবেদনে এসেছে, উগান্ডার বিশ্বকাপ জার্সির নকশায় ঠিকভাবে আইসিসির নির্দেশিকা মানা হয়নি। তাই সেটি বদলের নির্দেশ দেয় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

 

উগান্ডা তাদের এবারের বিশ্বকাপ জার্সি বাছাই করেছে একটি প্রতিযোগিতার মাধ্যমে। জনগণের মধ্য থেকে বাছাই করা সেরা তিনটি নকশার একটিকে বিশ্বকাপ জার্সিতে এনেছে তারা।

গত মার্চে শেষ হওয়া এই প্রতিযোগিতায় বিজয়ী হন এলিজাহ মাঙ্গেনি নামের এক ডিজাইনার। তার নকশা করা জার্সিতে রয়েছে দেশটির জাতীয় পাখি, ধূসর মুকুটযুক্ত সারসের প্রতিচ্ছবি।

 

তবে আইসিসি সেই নকশা পরিবর্তন করার নির্দেশ দেয় উগান্ডাকে। স্পন্সরের লোগো যাতে পরিষ্কারভাবে বোঝা যায়, সেজন্য জার্সি থেকে পালকযুক্ত প্যাটার্নটি সরিয়ে দেওয়ার কথা বলে তারা। পরিবর্তিত নকশায় ডানাগুলি কেবল অস্পষ্টভাবে দেখা যায় এবং ট্রাউজারেও অনুরূপ পরিবর্তন আনা হয়।

উগান্ডা দল ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে পরিবর্তিত এই জার্সিটি উন্মোচন করা হয়। আগের জার্সির সঙ্গে অমিল থাকায় স্বাভাবিকভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব হয়ে উঠেন দেশটির সমর্থকরা।

এরপর উগান্ডা ক্রিকেট অ্যাসোসিয়েশনের জনসংযোগ কর্মকর্তা মুসালি ডেনিস কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেন, ‘আইসিসি নকশা পরিবর্তন করার কথা বলেছে। তবে আমাদের হাতে প্রয়োজনীয় পরিবর্তন আনার মতো যথেষ্ট সময় ছিল না। তাছাড়া বিজয়ীর নকশাটি পুরোপুরি বদলে দেওয়াও সম্ভব নয়। আমরা মূল নকশার মাত্র ২০ শতাংশ হারিয়েছি। বাকি নকশা একই আছে।’

 

আসন্ন বিশ্বকাপে উগান্ডার মিশন শুরু হবে আগামী ৩ জুন, গায়ানায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন