কামরাঙ্গীরচরের সুদর্শন যুবক ইসমাইল ইমনের ছুরি-চাপাতি-দা-বঁটিতে শান ক্যারিশমাটিক

সৈয়দ নাজমুল হাসান,ঢাকা

মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আজহা দরজায় কড়া নাড়ছে। মহান আল্লাহ রাব্বুল আলামীনের সন্তুষ্টি অর্জনের উদ্দেশে প্রতিবারের মতো এবারের ঈদুল আজহাতেও ধর্মপ্রাণ মুসল্লিরা সামর্থ্য অনুযায়ী তাঁদের পশু কোরবানি করবেন। আর এই কোরবানির প্রতিটি ধাপে প্রয়োজন পড়বে চাপাতি বা ছুরির। কোরবানির ঈদে গরু, ছাগল, মহিষ, কোরবানির পশু হিসেবে জবাই করা হবে। এসব পশু জবাই ও গোশত কাটতে ব্যবহৃত হবে দা, বটি, ছুরি-চাপাতি। এই প্রয়োজনকে সামনে রেখে বিভিন্ন রকম ছুরি, চাপাতি, দা, বটি, ও চাইনিজ কুড়ালের পসরা সাজিয়ে বসেছেন কাম্রাঙ্গিরচরের লোহার ব্রিজের ঢালে আশ্রাফাবাদের সুদর্শন যুবক মো: ইসমাইল হোসেন ইমন।

তার দোকানে পুরোনো ছুরি-চাপাতি, দা, বঁটিতে শান দেওয়ারও ব্যবস্থা রয়েছে । বিভিন্ন ধরনের ছুরির মধ্যে রয়েছে- পশুর চামড়া ছাড়ানোর ছুরি, মাংস কাটার ছুরি, কোপ ছুরি ও জবাই করার ছুরি। তাৎক্ষণিক হালকা শান দেওয়ার জন্য বিক্রি হচ্ছে রেত বা স্টেন। এছাড়া কেহ যদি তৈরি করা জিনিসপত্র পছন্দ না করেন তাহলে নিজের পছন্দমতো অর্ডার দিয়ে বানিয়ে নিতে পারবেন বলে তিনি জানিয়েছেন।

ঈদ উপলক্ষে বাড়ির পুরনো ছুরি-চাপাতি বা বঁটিতে শান দিয়ে নতুনের মত ধারালো করে তোলার ব্যবস্থাও রয়েছে ইমন এর দোকানে। ঈদুল আজহা দিন যতই ঘনিয়ে আসছেইমন এর ব্যস্ততা ততই বাড়ছে। ইতিমধ্যে রাজধানীর বিভিন্ন এলাকা হতে ক্রেতাসাধারন এসে তাদের পছন্দের ছুরি-চাপাতি, দা, বঁটি, চাইনিজ কুড়াল, পশুর চামড়া ছাড়ানোর ছুরি, মাংস কাটার ছুরি, কোপ ছুরি ও জবাই করার ছুরি ইত্যাদি কিনে নিয়ে যাচ্ছেন ইসমাইল ইমনের দোকান থেকে। মূলত, ইসমাইল ইমনের ছুরি-চাপাতি-দা-বঁটিতে শান ক্যারিশমাটিক।

এদিকে,ইসমাইল  ইমন ক্রেতাসাধারনকে উৎসাহিত করার জন্য ঘোষণা দিয়েছেন কমপক্ষে ৫শ’ টাকার পণ্য ক্রয় করলে লটারির মাধ্যমে সেরা তিনজনকে আকর্ষণীয় পুরষ্কার দেয়া হবে। ইতিমধ্যে বেশ কয়েকজন পুরষ্কার পেয়েছেন।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন