তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করতে ও স্বীকৃতি দিতে ইউনিভার্সাল এন্টাপ্রেনার সোসাইটি এর যাত্রা

আনসার আহমেদ উল্লাহ,,লন্ডন :: পৃথিবীব্যাপী সকল ধরনের উদ্যোক্তা ও অন্যান্য স্টেক হোল্ডারদের নিয়ে ব্যবসায়িক নেটওয়ার্কিং, রিসোর্স, ফাইন্যান্স, জনসচেতনতা, রিসার্চ এবং সমসাময়িক ব্যবসায়িক পরিস্থীতিতে করনীয় ইত্যাদি নিয়ে আলোচনা ও মতামতের মুক্ত প্লাটফর্ম হিসেবে '' ইউনিভার্সাল এন্টাপ্রেনার সোসাইটি র (ইউইসি) যাত্রা।

১৪ আগস্ট পূর্ব লন্ডনের লন্ডন বাংলা প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সন্মলেন উপস্থিত ছিলেন ইউইসি এর ফাউন্ডার ব্যারিস্টার নিশাত খুশবু এবং ফাউন্ডার নন্দিতা শারমিন . উপদেষ্টা ব্যারিস্টার এবং সলিসিটর মাহাদি হাসান, উপদেষ্টা ব্যারিস্টার মোহাম্মদ ইমাম , পরিচা‍লক মো মাসুদ চৌধুরী, পরিচা‍লক সাংবাদিক হেফাজুল করিম রকিব। এসময় লিখিত বক্তব্য ইউইসি কর্মকর্তারা জানান, ইউনিভার্সাল এন্টাপ্রেনার সোসাইটি  মুলত বিশ্বব্যাপী ব্যবসার ইকো সিস্টেমের বিভিন্ন স্টেকহোল্ডারদের সাথে বিভিন্ন পরামর্শ ও মতামত বিনিময়ের কাজ করবে এবং সাথে তৈরি করবে ব্যবসায়ীদের জন্য একটি গ্লোবাল নেটওয়ার্ক। অরাজনৈতিক এই সোসাইটি কাজ করবে ক্ষুদ্র সোশ্যাল উদ্যোক্তা থেকে শুরু করে সকল ধরনের উদ্যোক্তার পক্ষ হয়ে। বিশেষ করে,বাংলাদেশ ব্যাংকের হিসাবে হিসাবে, বাংলাদেশে এখন ৬০ লাখের বেশি ক্ষুদ্র উদ্যোক্তা রয়েছেন, যাদের বড় অংশটি নারী। এদের সঙ্গে পরোক্ষভাবে জড়িয়ে রয়েছে আরো কয়েকগুণ মানুষ আর বছরে যোগ হচ্ছে আরো প্রায় ৫০

হাজার উদ্যোক্তা।দিনে দিনে এই খাতে আগ্রহী মানুষের সংখ্যা বাড়ছে, যাদের বড় একটি অংশ তাদের পেশায় ফেসবুক বা ওয়েবসাইটের মতো প্রযুক্তিও ব্যবহার করছেন। কিভাবে উদ্যোক্তা হতে হবে, বাজারজাত করতে হবে, ব্যাংকের জন্য কাগজপত্র তৈরি করতে হবে, এসব শেখানো হবে । যেসব সমস্যা আছে, সেগুলো সমাধানেরও চেষ্টা করা হবে । বাংলাদেশে তথ্যপ্রযুক্তি খাতের বিকাশের পাশাপাশি ফ্রিল্যান্সদের নীরব বিপ্লব হয়েছে। শহর থেকে শুরু করে প্রত্যন্ত এলাকার তরুণ-তরুণীরা ফ্রিল্যান্সিং করে মাসে কয়েক হাজার ডলার উপার্জন করছেন। বর্তমানে বিশ্বের মোট ফ্রিল্যান্সারের মধ্যে ১৪ শতাংশই বাংলাদেশে। তাঁরা দেশে বসে অনলাইনে বিভিন্ন কাজ করেন।তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করতে ও স্বীকৃতি দিতে ইউনিভার্সাল এন্টাপ্রেনার সোসাইটি একটি গ্লোবাল নেটওয়ার্ক প্লাটফর্ম হিসেবে কাজ করবে ।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন