লন্ডনে শিল্পী জনতার কণ্ঠে জাতীয় সংগীত

আনসার আহমেদ উল্লাহ,,

 

মুক্তিযুদ্ধের চেতনায় নারী সমাজ ও সম্প্রীতি কনসার্ট ইউকের উদ্যোগে গত ৯ সেপ্টেম্বর পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে ব্রিটনের শিল্পী ও সাধারণ মানুষের সম্মিলিত আয়োজন ,বাংলাদেশের জাতীয় সঙ্গীত " আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি" পরিবেশনা করেন।

সম্প্রতি বাংলাদশের জাতীয় সঙ্গীত পরিবর্তন বিতর্কে দেশে বিদেশে প্রতিবাদে ঝড় উঠে। এরই ধারাবাহিকতা ছিল লন্ডনের এই আয়োজন। সাপ্তাহিক কর্ম দিবসে শত শত মানুষ এসে সমবেত হয়েছিল এই আয়োজনে। বিখ্যাত  শিল্পী হিমাংশু গোস্বামীর নেতৃত্বে সমবেত জাতীয় সঙ্গীতে লন্ডনের নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেন ।


সমবেত জাতীয় সঙ্গীত পরিবেশনা শেষে মুক্তিযোদ্ধা দেওয়ান  গৌস সুলতান ও আগত মুক্তিযোদ্ধাদের নেতৃত্বে শপথ পাঠ করেন সমবেত শিল্পী জনতা।


আয়োজকদের পক্ষে জামাল আহমদ খান ও সাংবাদিক জুয়েল রাজ জানান, একটা দেশে সরকার যে কোন ভাবেই পরিবর্তন হতে পারে সেটাই স্বাভাবিক। কিন্ত বাংলাদেশে আমরা দেখতে পেলাম এক ভীন্ন চরিত্র । সরকার পরিবর্তনের সাথে সাথে বাংলাদেশের মৌলিক অস্থিত্বের জায়গা গুলোতে আঘাত করা হচ্ছে । এবং মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ কে আমরা ভীন্নভাবে দেখতে পাচ্ছি। মুক্তিযুদ্ধের আদর্শের বিপরীতে যে কোন ধরণের চেষ্টাকে আমরা প্রত্যাখান করব।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের চেতনায় নারী সমাজের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন রাবেয়া জামান জোসনা। অনুষ্ঠান শেষে সম্প্রীতি কনসার্টের পক্ষে আগত ধন্যবাদ জ্ঞাপন করেন ঊর্মি মাজহার।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন