মেসি ২০২৬ বিশ্বকাপে খেলবে কোনো সন্দেহ নেই, বলছেন রিকেলমে

২০২৬ বিশ্বকাপে খেলবেন কি না, তা নিয়ে নিশ্চিত করে কোনো কিছু জানাননি লিওনেল মেসি। বিশ্বকাপ শুরু হতে এখনো অনেক সময় বাকি বলেই বিভিন্ন সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, খেলাটা অনেক কঠিন।

বয়স এবং শারীরিক অবস্থার ওপরও বিষয়টি নির্ভর করছে বলে জানান মেসি। অর্থাৎ ফিট থাকলে খেলতেও পারেন তিনি।

বিশ্বকাপে খেলা নিয়ে আটবারের ব্যালন ডি’অর জয়ী দ্বিধায় থাকলেও তার একসময়কার সতীর্থের মনে অবশ্য সন্দেহ নেই। মেসি খেলবেন বলে জানিয়েছেন হুয়ান রোমান রিকেলমে।

 

মেসি-রিকেলমে শুধু জাতীয় দলের সতীর্থ নন, বার্সেলোনাতেও ছিলেন। সঙ্গে ২০০৮ বেইজিং অলিম্পিকে কাঁধে কাঁধ মিলিয়ে আর্জেন্টিনাকে সোনাও এনে দিয়েছেন তারা।

আবার রিকেলমের অবসরের পরেই ১০ নম্বর জার্সির মালিক হয়েছেন ‘এলএম টেন’। তাই দুজনের চেনাজানার গভীরতা বেশ দৃঢ়।

 

সম্পর্কের সেই বন্ধন থেকেই রিকেলমে জানিয়েছেন, পরের বিশ্বকাপে মেসি খেলবেন। আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসিকে আর্জেন্টিনার সাবেক অধিনায়ক বলেছেন, ‘সে পরের বিশ্বকাপে খেলবে এতে আমার কোনো সন্দেহ নেই।

তাকে খেলতেই হবে। এর জন্য আমরা সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করব।’

 

২০২৬ বিশ্বকাপের সময় মেসির বয়স হবে ৩৯ বছর। ৩৭ বছর বয়সী মেসি এখনই বেশ চোটে ভুগছেন। বয়সের সঙ্গে সঙ্গে তা বৃদ্ধি পাওয়ার শঙ্কাই বেশি।

সর্বশেষ কোপা আমেরিকার ফাইনালের পর থেকেই যেমন চোটে ভুগছেন। তবে রিকেলমে মনে করেন, মেসি নতুন করে নিজেকে আবিষ্কার করবেন। তিনি বলেছেন, ‘সে নিজেকে সব সময় নতুন করে আবিষ্কার করে। আপনি কখনো জানতে পারবেন না সে কোথা থেকে আসবে।’

 

মেসির সঙ্গে তার কথা হয় বলে জানিয়েছেন রিকেলমে। বোকা জুনিয়র্সের সভাপতি বলেছেন, ‘তার সঙ্গে কথা হয়। তাকে খুব একটা জ্বালাই না। তবে আমাদের কথা হয়। এ কারণেই আমি মনে করি সে বিশ্বকাপে খেলবে। সে ভালো আছে।’

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন