পাকিস্তানে টাইমবোমা বিস্ফোরণে ২ পুলিশ সদস্য নিহত

পাকিস্তানে বোমা বিস্ফোরণে কমপক্ষে দুই পুলিশ সদস্যর প্রাণহানি এবং এক চালক আহত হয়েছেন। কুচলাক শহরে বোস্তান রোকে শনিবার একটি পুলিশ ভ্যানকে লক্ষ্য করে এ বোমা হামলা করা হয়।

বিস্ফোরণের পর আহত পুলিশ সদস্যদের আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা পরীক্ষা করার পর তাদের দুজনকেই মৃত ঘোষণা করেন।

এ ছাড়া চিকিৎসার পর চালককে কোয়েটার একটি ট্রমা সেন্টারে স্থানান্তরিত করা হয়েছে।

 

পুলিশ জানিয়েছে, উদ্ধারকারী দল কোয়েটার কাছে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম পরিচালনা করেছে। বোস্তান রোডে পুলিশ ভ্যানকে লক্ষ্য করে স্থাপন করা টাইমবোমায় ৮-১০ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল।

কোয়েটার ডেপুটি সুপারিনটেনডেন্ট অব পুলিশ (ডিএসপি) আজহার রশিদ জানান, বোমাটি আগে থেকেই ওই জায়গায় লাগানো ছিল এবং পুলিশের গাড়ি আসার সঙ্গে সঙ্গেই বিস্ফোরণ ঘটে।

 

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী সরফরাজ বুগতি বিস্ফোরণের নিন্দা করেছেন এবং নিহততের প্রতি শ্রদ্ধা ও তাদের পরিবারের প্রতি আন্তরিক সহানুভূতি ও সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি তিনি আহত চালকের দ্রুত আরোগ্য কামনা করেন।

এই সপ্তাহের শুরুতে আরেকটি মারাত্মক হামলায় খাইবারপাখতুনখোয়া প্রদেশের দক্ষিণ ওয়াজিরিস্তানে একটি পুলিশ ভ্যানে রিমোট নিয়ন্ত্রিত বোমা হামলায় ১৩ জন আহত হয়েছিল, যার মধ্যে ছয়জন পুলিশ সদস্য এবং সাতজন বেসামরিক নাগরিক ছিল।

পাকিস্তান যখন অর্থনৈতিক অস্থিতিশীলতা, রাজনৈতিক অশান্তিসহ বিভিন্ন চ্যালেঞ্জের মুখোমুখি, তখন সন্ত্রাসবাদ দেশটির সংকটকে আরো বাড়িয়ে দিচ্ছে।

আগস্ট মাসে সেখানে সন্ত্রাসী হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। তালেবানরা ২০২১ সালে আফগানিস্তানে ক্ষমতায় ফিরে আসার পর থেকে পাকিস্তান ক্রমবর্ধমান সহিংস হামলার কবলে রয়েছে, বিশেষ করে খাইবারপাখতুনখোয়া ও বেলুচিস্তানের মতো সীমান্তবর্তী প্রদেশগুলোতে।

 

পাকিস্তানের পিস ইনস্টিটিউট ফর পিস স্টাডিজের (পিআইপিএস) তথ্য অনুযায়ী, গত মাসে এই দুটি সবচেয়ে ঝুঁকিপূর্ণ প্রদেশে প্রাণঘাতী হামলার তীব্র বৃদ্ধি দেখা গেছে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন