জিরোনাকে বিধ্বস্ত করার রাতে ইয়ামালের জোড়া গোল

ঘরের সমর্থকদের মুখে হাসির উপলক্ষ এনে দেওয়ার কাজটা বড্ড দেরি করে ফেলেছেন ক্রিস্টিয়ান স্টুয়ানি। ৮০ মিনিটে যখন জিরোনার হয়ে এক গোল শোধ করলেন ততক্ষণে ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে গেছে। বার্সেলোনার কাছে পরাজয়ের তিক্ত স্বাদ পাওয়ার।

আজ ঘরের মাঠে কাতালানদের কাছে ৪-১ গোলে উড়ে গেছে জিরোনা।

বার্সার হয়ে জোড়া গোল করেছেন ক্লাবের ভবিষ্যৎ তারকা লামিনে ইয়ামাল। আর একটি করে করেছেন দানি ওলমো ও পেদ্রি। প্রতিপক্ষকে যেন বড় ব্যবধানে হারানোর নেশা পেয়ে গেছে বার্সেলোনার। সবশেষ ম্যাচেই ভায়োদলিদকে ৭-০ গোলে উড়ে দিয়েছিল তারা।

 

ম্যাচের ষষ্ঠ মিনিটে গোলের খাতা খোলার সুযোগ পেয়েছিল বার্সেলোনা। তবে সে যাত্রায় ইয়ামালে শট প্রতিহত করে জিরোনোকে রক্ষা করেন গোলরক্ষক পাউলো গ্যাজ্জানিগা। শুরুতেই বার্সেলোনার ভবিষ্যৎ তারকাকে রুখে দিলেও ৩০ মিনিটে পারেননি জিরোনার গোলরক্ষক। এ যাত্রায় অবশ্য তার কিছু করার ছিল না।

সতীর্থ ডেভিড লোপেজ কারিকুরি করতে গিয়ে ১৭ বছর বয়সী ইয়ামালের কাছে বল হারিয়ে ফেলেন।

 

বল কেড়ে নিয়ে পরে গ্যাজ্জানিগাকে একা পেয়ে বল জালে জড়িয়ে দিতে ভুল করেননি ইয়ামাল। ৭ মিনিট পর দ্বিতীয় গোল পেয়ে যান তিনি। বার্সার নেওয়া ফ্রিকিক প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে বাধা প্রাপ্ত হয়ে রবার্ট লেভানডফস্কির পা থেকে স্প্যানিশ ফরোয়ার্ড পেলে দুর্দান্ত এক শটে নিজের দ্বিতীয় গোল করেন তিনি। গ্যাজ্জানিগা পরে তিন কাঠির নিচে দুর্দান্ত কিছু সেভ না করলে মৌসুমের প্রথম হ্যাটট্রিক পেয়ে যেতেন ইয়ামাল।

 

 

জিরোনাও বেশ কিছু আক্রমণ করেছিল। তবে সেসব প্রতিহত করেন মার্ক টের স্টেগান। ইয়ামালের জোড়া গোলে ২-০ ব্যবধানে বিরতিতে যায় বার্সেলোনা। বিরতির পর গোল শোধ দেওয়ার বিপরীতে আরেকটি হজম করে জিরানো। ৪৭ মিনিটে ডান দিকের দুরূহ এক কোন থেকে গোল করেন ওলমো। তার অবিশ্বাস্য গোলটিতে সহায়তা করেন জুলেস কুন্দে। ৬৪ মিনিটে বার্সাকে চতুর্থ গোল এনে দেন পেদ্রি। মার্ক কাসাদোর পাস ধরে জিরোনোর গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ মিডফিল্ডার। 

অন্যদিকে ম্যাচ শেষ হওয়ার ১০ মিনিট আগে ব্যবধান কমান স্টুয়ানি। ৮৬ মিনিটে বদলি নামা ফেরান তোরেস সরাসরি লাল কার্ড দেখলে ১০ জনে পরিণত হয় বার্সা। তবে সেই সুযোগ নিয়ে আর গোল শোধ দিতে পারেনি জিরোনা। এ নিয়ে এবাবের মৌসুমে লিগে টানা ৫ ম্যাচের প্রতিটিতেই জয় পেয়েছে বার্সা। ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষেও কোচ হ্যান্সি ফ্লিকের দল। 

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন