নবীগঞ্জে দীর্ঘ ১০ বছর পর জামায়াত উপর হামলা ও লুটপাটের ঘটনায় আওয়ালীগের ২৬ নেতার বিরুদ্ধে মামলা!

বুলবুল আহমেদ, নবীগঞ্জ থেকে ॥ বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীকে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুন্যালে আমৃত্যু কারাদণ্ড দেয়া রায়ে প্রতিবাদে নবীগঞ্জে জামায়াতে ইসলামী ও তৌহিদী জনতার শান্তিপূর্ন মিছিলে হামলা ও লুটপাটের ঘটনার প্রায়

১০ বছর পর নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও করগাঁও ইউনিয়নের চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানাকে প্রধান আসামী করে আওয়ামী লীগের ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত (১৪ সেপ্টেম্বর) ২০২৪ ইংরেজি শনিবার নবীগঞ্জ সদর ইউনিয়নের সভাপতি শাহ মো: আলাউদ্দিন বাদী হয়ে মামলা নবীগঞ্জ থানায় ১১নং মামলা দায়ের করেন।

উক্ত মামলায় আসামী হলেন- নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও করগাঁও ইউনিয়নের চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানা (৪৫), উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী (৪৭), হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী (৪৯), উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইমদাদুর রহমান মুকুল (৫৩), নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী (৪০), পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গৌতম রায় (৪৮), উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল (৪৮), পৌর আওয়ামী লীগ নেতা প্রমথ চক্রবর্তী বেনু (৫০), আউশকান্দি ইউনিয়নের উমরপুর গ্রামের জগত সিং (৩৮), নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি মোজাহিদ আহমদ (৫৫), নবীগঞ্জের আদিত্যপুর গ্রামের অসীম শীল (৩০), উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান কাজল (৪৮), হলিমপুর গ্রামের মানিক দাশ (৩৫), গুমগুমিয়া গ্রামের নিরাপদ দাশ (৩৮), কুর্শী  গ্রামের জয়নাল মিয়া (৫৫), পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাবলু আহমেদ (৩৩), তিমিরপুর গ্রামের বেলাল তালুকদার (৩২), নবীগঞ্জ উপজেলা শ্রমিকলীগের সভাপতি আব্দাল করিম (৪৭), আওয়ামীলীগ নেতা সন্তোষ দাশ (৪৯), কালাভরপুর গ্রামের খোকন মিয়া চৌধুরী (৪৬), গুমগুমিয়া গ্রামের দিপ্রজিত দাশ ঝনা (৪৫), গয়াহরি গ্রামের অনন্ত দাশ (৩৭), নবীগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি দুলাল চৌধুরী (৪৩), সাবেক ছাত্রলীগ নেতা কুর্শি গ্রামের তুহিন চৌধুরী (৩৭), সাবেক ছাত্রলীগ নেতা পারভেজ চৌধুরী ফয়েজ (৩০), বড় শাখোয়া গ্রামের বিজয় দাশ (৪৩) সহ মামলায় অজ্ঞাতনামা আরো ৫০/৬০ জনকে আসামী করা হয়েছে। পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায় গত ২০১৪উংরেজী তারিখের ১৭ সেপ্টেম্বর দুপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীকে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুন্যালে দোষীসাব্যস্ত করে আমৃত্যু কারাদণ্ড দেয়া হয়। উক্ত রায়ের  প্রতিবাদে নবীগঞ্জে জামায়াতে ইসলামী ও তৌহিদী জনতার শান্তিপূর্ন মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শুরু হওয়ার পর আসামী আলমগীর চৌধুরী নেতৃত্বে আওয়ামীলীগের নেতাকর্মীরা পিস্তল, শর্টগানসহ দেশীয় দাঁড়ালো অস্ত্রশস্ত্রসহ মিছিলে হামলা চালায়। হামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতা শাহ মো: আলাউদ্দিন, সুবিন চৌধুরী, সাকিন আহমদ, নাজমুল ইসলাম, ডাঃ আবুল কালাম আজাদ, আব্দুল মুকিত পাঠান, সাইদুল হক চৌধুরীসহ আরো অনেকেই গুরুতর আহত হন। এ সময় সাইদুল হক চৌধুরীর মালিকানাধীন রেনেসাঁ ফ্যাশন, রেনেসা অফসেট, স্বাদ এন্ড কোং ভাংচুর লুটপাট ও ২টি মোটরসাইকেল ভাংচুর সহ অগ্নিসংযোগ করা হয়। হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনার ১০ বছর পর বাংলাদেশ জামায়াতে ইসলামীর সদর ইউনিয়নের সভাপতি শাহ মোঃ আলাউদ্দিন বাদী হয়ে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও করগাঁও ইউনিয়নের চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানাকে প্রধান আসামী করে আওয়ামীলীগের ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে এজাহার দাখিল করেন। পরে নবীগঞ্জ থানায় মামলা নং ১১ রুজু করা হয়।


এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, এ মামলাটির তদন্তের জন্য এসআই মো: সুমন মিয়াকে দায়িত্ব দেয়া হয়েছে। এবং অপরাধীদের গ্রেফতারের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন