ভারতের মুসলিমদের নিয়ে ইরানের সর্বোচ্চ নেতার মন্তব্যের নিন্দা জানাল ভারত

ভারত দক্ষিণ এশিয়ার দেশটিতে মুসলমানদের প্রতি আচরণের বিষয়ে ইরানের সর্বোচ্চ নেতা আলি খামেনেইয়ের করা মন্তব্যের নিন্দা জানিয়েছে। তার মন্তব্যকে ‘ভুল তথ্যপূর্ণ এবং অগ্রহণযোগ্য’ বলে অভিহিত করেছে।

স্থানীয় সময় গত সোমবার এক সোশ্যাল মিডিয়া পোস্টে খামেনি ফিলিস্তিনের গাজা, ভারত ও মিয়ানমারে মুসলিমদের ‘দুর্দশা’ নিয়ে কথা বলেন। তিনি বলেন, ‘মায়ানমার, গাজা, ভারত বা অন্য কোনো জায়গায় একজন মুসলিম যে দুর্দশা সহ্য করছে, সে সম্পর্কে আমরা গাফিল হলে আমরা নিজেদেরকে মুসলিম হিসেবে বিবেচনা করতে পারি না।

 

তার এই মন্তব্যের জবাবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, তারা এই মন্তব্যের ‘কঠোর নিন্দা’ করেছে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র রণধীর জয়সোয়াল বলেছেন, ‘যেসব দেশ সংখ্যালঘুদের নিয়ে কথা বলছে—পরামর্শ দিচ্ছি তারা যেন অন্যদের নিয়ে পর্যবেক্ষণ দেওয়ার আগে নিজেদের কর্মকাণ্ডের দিকে নজর দেয়।’

দুই দেশের মধ্যে সাধারণত একটি শক্তিশালী সম্পর্ক রয়েছে এবং ইরানের চাবাহার বন্দরের উন্নয়ন ও পরিচালনার জন্য মে মাসে একটি ১০ ​​বছরের চুক্তি স্বাক্ষর করেছে। ভারত ওমান উপসাগরে ইরানের দক্ষিণ-পূর্ব উপকূলে চাবাহার বন্দরের উন্নয়ন করছে।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন