সকল ষড়যন্ত্রের প্রতিবাদে লন্ডনে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত

আনসার আহমেদ উল্লাহ   ,,

 

বাংলাদেশের জাতীয় সংগীত এবং জাতীয় সংগীত সম্পর্কে অবমাননাকর বক্তব্য, পরিবর্তনের দাবি ও ষড়যন্ত্রের বিরুদ্ধে বিলেতের সাংস্কৃতিক কর্মী, লেখক, নাগরিকবৃন্দের উদ্যোগে জাতীয় সংগীত, লন্ডনের পার্লামেন্টের সামনে গেয়ে প্রতিবাদ জানানো হয়। ব্রিটেনে বসবাসরত দেশপ্রেমিক সর্বস্থরের প্রবাসী বাঙালীরা গতকাল ১৬সেপ্টেম্বর সোমবার লন্ডন সময় সন্ধ্যা ছয় ঘটিকায় ব্রিটিশ পার্লামেন্টের সামনে সমবেত কণ্ঠে  গাইলেন বাংলাদেশের জাতীয় সঙ্গীত ‘ আমার সোনার বাংলা আমি তুমায় ভাল বাসি'।

 

লন্ডনের পার্লামেন্টের সামনে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী কন্ঠ যোদ্ধা হিমাংশু গোস্বামী , বীর মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা  দেওয়ান গৌউস সুলতান,  বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন, মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মিফতা ইসলাম , সাংবাদিক মতিয়ার চৌধুরী, অভিনয় শিল্পী রুবাইয়াত জাহান ঝরা, সাবেক স্পিকার শাহিদ আলী, কবি লিপি হালদার, নাট্যকার মজিবুল হক মনি, কন্ঠশিল্পী কাওসার হাবীব, কন্ঠশিল্পী বিউটি শীল, কন্ঠশিল্পী জিনাত শফিক সহ আরো অনেকে জাতীয় সংগীত গেয়ে এই প্রতিবাদে অংশগ্রহণ করেন।  সাংস্কৃতিক ব্যক্তিত্ব স্মৃতি আজাদ, কবি হাফসা ইসলাম, স্নিগ্ধা মিষ্টি  ও মাহমুদ  হাসানের  আয়োজনে এতে যোগদেন রণাঙ্গনের মুক্তিযোদ্ধা, মানবাধিকার কর্মি, সাংস্কৃতিক কর্মি, সাংবাদিক, ব্যবসায়ী সহ সহ  শত প্রবাসী বাঙালি। মুক্তিযুদ্ধ, জাতীয় পতাকা এবং জাতীয় সংগীত নিয়ে সব রকম ষড়যন্ত্র রুখে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।

 

উল্লেখ্য, সম্প্রতি এক এক সাম্প্রদায়িক মহল বাংলাদেশের জাতীয় সংগীত পরিবর্তনের প্রস্তাব এবং জাতীয় সংগীত নিয়ে অবমাননাকর বক্তব্য রাখে। তার প্রতিবাদে লন্ডনে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গাওয়ার কর্মসূচি নেওয়া হয়। জাতীয় সংগীত শেষে,  মুক্তিযুদ্ধ, জাতীয় পতাকা এবং জাতীয় সংগীত নিয়ে সব রকম ষড়যন্ত্র রুখে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করে শপথ নেন সকলে। শপথ বাক্য পাঠ করান, মুক্তিযোদ্ধা গউস সুলতান।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন