সেঞ্চুরিতে বাংলাদেশের দিন কেড়ে নিলেন অশ্বিন

যেখানে শেষ করেছিলেন ঠিক যেন সেখানেই শুরু করলেন রবীচন্দ্রন অশ্বিন। টেস্ট ক্যারিয়ারের সর্বশেষ সেঞ্চুরি চেন্নাইয়ে করেছিলেন তিনি। আজ সেই চেন্নাইয়েই ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি পেয়েছেন তিনি।

সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে ২০২১ সালে সেঞ্চুরি করেছিলেন অশ্বিন।

আজ নিজের ঘরের মাঠে অশ্বিন দ্বিতীয় সেঞ্চুরিটি করেছেন ওয়ানডে স্টাইলে। ১০৮ বলে তিন অঙ্ক স্পর্শ করেন তিনি। ইনিংসটি সাজিয়েছেন ২ ছক্কা ও ১০ চারে। তার সেঞ্চুরিটাও এমন এক সময়ে এসেছে যখন ভারত চেন্নাই টেস্টে চাপে।

এখন উল্টো চিত্র দেখছে বাংলাদেশ। তার সেঞ্চুরিতে এখন পিষ্ট বাংলাদেশ।

 

একটা সময় যখন ভারতের স্কোর আড়াই শ হওয়া নিয়ে শঙ্কা ছিল তখন রবীন্দ্র জাদেজার সঙ্গে রেকর্ড জুটি গড়ে দলকে নিয়ন্ত্রণ এনে দিয়েছেন অশ্বিন। সপ্তম উইকেটে রেকর্ড ১৯৫ রানের জুটি গড়ে পেছনে ফেলেছেন শচীন টেন্ডুলকার ও জহির খানের ১৩৩ রানের জুটিকে।

২০০৪ সালে দশম উইকেটে ঢাকায় এই জুটি গড়েছিলেন শচীন-জহির। বাংলাদেশের বিপক্ষে সপ্তম কিংবা তার নিচে এখন সর্বোচ্চ জুটির মালিক জাদেজা-অশ্বিন।

 


 

১০২ রান করা অশ্বিনের বিপরীতে জাদেজা ৮৬ রানে অপরাজিত। প্রথম দিন শেষে ভারতের স্কোর ৬ উইকেটে ৩৩৯ রান। অথচ এর আগে কী দুর্দান্ত শুরুই না করেছিল বাংলাদেশ।

ভারতের বিপক্ষে অবিশ্বাস্য শুরুটা এনে দিয়েছিলেন হাসান মাহমুদ। দলীয় ৩৪ রানে ভারতের ৩ উইকেট নিয়ে। পরে ঋষভ পন্তকে আউট করে ৫৮ রানে ৪ উইকেট শিকার করেন তিনি। তার শিকারের তালিকায় আছেন বিরাট কোহলি-রোহিত শর্মারা।

 


 

রথী-মহারথীদের আউট করলেও শেষ বিকেলটা হাসানদের কাঁদিয়েছেন জাদেজা-অশ্বিন। ১৪৪ রানে ৬ উইকেট হারানো ভারতের স্কোর এখন ৩৩৯। বাংলাদেশি বোলারদের আর কোনো উইকেট পেতে দেননি দুই অলরাউন্ডার। তাই প্রথম দুই সেশন আনন্দের হলেও প্রথম দিন শেষে ড্রেসিংরুমে ফেরার সময় বিষাদের হলো নাজমুল হোসেন শান্ত-মুশফিকুর রহিমদের।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন