ওসমানী বিমান বন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমান বন্দরে রূপান্তর করার দাবীতে গঠিত ক্যাম্পেইন কমিটির সভায় বিভিন্ন কর্মসূচী গ্রহণ

কে এম আবুতাহের চৌধুরী  ||

গত ৮ই অক্টোবর মঙ্গলবার ক্যাম্পেইন কমিটি ফর ওসমানী ইন্টারন্যাশনাল এয়ার পোর্ট ইউকের আহ্বায়ক কমিটির এক সভা পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি হলে অনুষ্ঠিত হয় ।সংগঠণের আহ্বায়ক কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুর রবের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন -যুগ্ম আহ্বায়ক সাবেক মেয়র কাউন্সিলার ফারুক চৌধুরী ,যুগ্ম আহ্বায়ক শাহ মুনিম ,যুগ্ম আহ্বায়ক জামান আহমদ সিদ্দিকী ,যুগ্ম আহ্বায়ক আজম আলী ,যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান কোরেশী ,যুগ্ম আহ্বায়ক মাওলানা আব্দুল কুদ্দুস ,যুগ্ম সদস্য সচিব সুমন খোন্দকার ,অর্থ সচিব সলিসিটর ইয়াওর উদ্দিন ,যুগ্ম অর্থ সচিব শাহ শেরওয়ান কামালী ,বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা প্রমুখ ।
সভায় বক্তারা -সিলেটের ওসমানী বিমান বন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমান বন্দরে রূপান্তর ,আন্তর্জাতিক মানের সুযোগ সুবিধা প্রদান ,অন্যান্য বিদেশী এয়ার লাইনের ফ্লাইট চালু ,নির্মাণাধীন নতুন টারমিনালের কাজ দ্রূত সম্পন্নকরন ,বিমান যাত্রীদের হয়রানী বন্ধ ও বিমানের ভাড়া হ্রাস করার জন্য অন্তর্বর্তী সরকারের কাছে জোর দাবী জানান ।বক্তারা বলেন -বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও আর্থ সামাজিক উন্নয়নে প্রবাসী সিলেটীদের এত অবদান থাকার পরও সিলেটবাসীদের প্রতি কেন এত বৈষম্যমূলক আচরন করা হচ্ছে ? চট্টগ্রামের শাহ আমানত বিমান বন্দরে প্রতি সপ্তাহে বিদেশী এয়ারলাইনের ফ্লাইট চালু থাকলেও সিলেটের ওসমানীতে কেন বিমান ছাড়া কোন ফ্লাইট নামছেনা? এসব বৈষম্য দূর না করলে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করার সিদ্ধান্ত হয় । 
সভায় গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে -লণ্ডনে সাংবাদিক  সম্মেলন ,মানব বন্ধন , প্রতিটি শহরে সমাবেশ ,প্রধান উপদেষ্টা বরাবরে স্মারকলিপি প্রদান ও ডেলিগেশন প্রেরণ ,বাংলাদেশ হাই কমিশনে স্মারকলিপি প্রদান ,সিলেট ও ঢাকায় সংবাদ সম্মেলন ,সিলেটে ক্যাম্পেইন কমিটি গঠণ ,সকল কমিউনিটি সংগঠণের সাথে সংযোগ স্থাপন ও বিশ্বব্যাপী ব্যাপক আন্দোলন গড়ে তোলা ।
সভায় সিদ্ধান্ত হয় যে -যদি বর্তমান সরকার এ দাবী বাস্তবায়নে কোন উদ্যোগ গ্রহণ না করে তাহলে বয়কট ও অসহযোগ কর্মসূচী ঘোষণা করা হবে ।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন