সুজেয় শ্যামের অবস্থা সংকটাপন্ন

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও সংগীত পরিচালক  সুজেয় শ্যাম হাসপাতালে ভর্তি বেশ কয়েক মাস ধরে। তার অবস্থা এখন বেশ খানিকটা সংকটাপন্ন। তিনি এখন ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের করোনারী কেয়ার ইউনিটে [সিসিইউ] ভর্তি আছেন তিনি। জানা গেছে, এই গুনী সংগীত ব্যক্তিত্ব বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ চৌধুরী মেশকাত আহমেদের তত্বাবধানে আছেন।

 

সুজেয় শ্যামের মেয়ে রুপা মঞ্জুরী শ্যাম গণমাধ্যমকে বলেন, ‘বাবার শরীরটা কয়েকদিন ধরে ভালো নেই। তাঁর হার্টে (হৃদযন্ত্র) ‘পেসমেকার’ (ইলেকট্রনিক ডিভাইস) বসানো হয়েছিল। চিকিৎসকরা বলেছেন সেখানে ইনফেকশন হয়েছে। ইনফেকশন এখন রক্তে ছড়িয়েছে।

আগের চেয়ে শ্বাস কষ্টও বেড়েছে। এমনতিতেই বাবা ক্যান্সারের রোগী। ডায়বেটিসও অনিয়ন্ত্রিত। কিডনির সমস্যাও আছে।

তাই ট্রিটমেন্ট করার ক্ষেত্রে অনেক কিছু ভাবতে হয় ডাক্তারদের। তবে তাঁরা আপ্রাণ চেষ্টা করছেন।  সবমিলিয়ে বাবা অবস্থা ক্রমেই অবনতি হচ্ছে। সবার কাছে তাঁর জন্য দোয়া চাই।’

 

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং পাকিস্তান হানাদার বাহিনীর আত্মসমর্পণের পর প্রথম গানের সুর করেন সুজেয় শ্যাম।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গীতিকার শহীদুল আমিনের লেখা ‘বিজয় নিশান উড়েেছ ওই’ গানের সুর ও সংগীত পরিচালনা করেন তিনি। গানটির প্রধান কণ্ঠশিল্পী ছিলেন অজিত রায়। স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত সুজেয় শ্যামের অন্য গানগুলোর মধ্যে আছে ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘আয়রে চাষি মজুর কুলি’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’ ও ‘শোন রে তোরা শোন’।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন