টেস্ট থেকে সাকিবকে বাদ না দিলে কঠোর হুঁশিয়ারি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলতে আজ দেশে আসার কথা ছিল সাকিব আল হাসানের। তবে তার দেশে আসার খবর শুনে আজ দুপুরে মিরপুর স্টেডিয়ামে বিক্ষোভ করে ছাত্র জনতা। তাকে দল থেকে বাদ দিতে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ করেন বিক্ষোভকারীরা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ বরাবর পরে স্মারকলিপিও দেয় ‘মিরপুর ছাত্র জনতার’ ব্যানারে বিক্ষোভকারীরা।

স্মারকলিপিতে বলা হয়, সাকিবকে টেস্টে খেলানো হলে কঠোর কর্মসূচী দিবে তারা। বিসিবি সভাপতি ও প্রধান নির্বাহী দুবাইয়ে আইসিসির বৈঠকে যোগ দেওয়ায় স্মারকলিপি গ্রহতণ করেন প্রশাসন বিভাগের প্রধান মেজর (অব.) হাসিব।

 

স্মারকলিপিতে ফারুককে উদ্দেশ করে বলা হয়েছে, সাকিবকে বাংলাদেশের জার্সি গায়ে খেলতে দেওয়ার মাধ্যমে আপনি একজন ভোটচোর, হাসিনার দালাল, দুর্নীতিবাজ, শেয়ারবাজার কেলেঙ্কারির অপরাধী, জুয়ার দালালের শরীরে আমাদের প্রিয় মাতৃভূমির জার্সি তুলে দিচ্ছেন।  আপনি পারেন না আমাদের এই মিরপুরে শহিদ হওয়া ভাইয়েদের লাশের উপর সাকিবকে ব্যাট বল চালাতে দিতে।

অন্যথায় আপনি নিজেই আরেকজন পাপন হয়ে উঠবেন।’

 

সাকিবকে দল থেকে বাদ দেওয়া এবং তার অপকর্মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে কঠোর হুঁশিয়ারি দেওয়া হয়। স্মারকলিপিতে আরও লেখা হয়েছে, সাকিব আল হাসানকে বাংলাদেশ জাতীয় দল থেকে বাদ দেওয়া এবং সাকিবের অপকর্মের ব্যাপারে ব্যবস্থা না নিলে আমরা আমাদের এই শান্তিপূর্ণ কর্মসূচীকে আরও কঠোর করে তুলব। খেলার দিন মিরপুর এলাকায় কঠোর কর্মসূচী দিতে বাধ্য হব।

এর ফলে যদি কোনো অরাজকতা সৃষ্টি হয়, বাংলাদেশের মাটিতে অন্য দেশগুলো খেলতে না আসে কিংবা বাংলাদেশ ক্রিকেট আইসিসির পক্ষ থেকে নিষেধাজ্ঞাসহ অন্য যেকোনোভাবে ক্ষতিগ্রস্ত হয়, তবে এর সকল দায়ভার বিসিবি প্রধান হিসেবে আপনাকে নিতে হবে।’
 
মিরপুরে সাকিবের নামে স্লোগান দেওয়ার সময় বিক্ষোভকারীদের হাতে ছিল, ‘নো এন্ট্রি সাকিব’,  ‘সাকিব তুমি মিরপুরের ক্রিকেট পিচ চিনতে পারো। কিন্তু আমরা মিরপুরের রাজপথ চিনে বড় হইছি’,  ‘আমার ভাই কবরে, সাকিব কেন বাইরে’। মিরপুরের এমন পরিস্থিতিতে যুক্তরাষ্ট্র থেকে দেশে আসার উদ্দেশে রওয়ানা দিয়েও তাই দুবাইয়ে অপেক্ষা করতে হচ্ছে তাকে। উদ্ভূত পরিস্থিতির কারণে সেখান থেকে এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন নিরাপত্তার কারণেই তার দেশে আসা হচ্ছে না।

তার ফ্লাইট বাতিল করার কথা জানা গেছে। তবে বিসিবির করা জুম মিটিংয়ে সাকিবের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো জানা যায়নি।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন