জাঁকজমকভাবে অনুষ্ঠিত হল ওল্ড ঢাকা ইয়ুথ ফোরামের শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী ও সম্মাননা প্রদান অনুষ্ঠান

সৈয়দ নাজমুল হাসান, ঢাকা | 

জাঁকজমকভাবে অনুষ্ঠিত হল ঐতিহ্যবাহী পুরান ঢাকার বহুল জনপ্রিয় সামাজিক-মানবিক ও স্বেচ্ছাসেবী যুব সংগঠন "ওল্ড ঢাকা ইয়ুথ ফোরাম" এর পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীতে উপলক্ষে শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী ও সম্মাননা প্রদান অনুষ্ঠান। 

আজ শুক্রবার (১৮ অক্টোবর) বিকালে রাজধানী ঢাকার লালবাগ ফরিদ উদ্দিন সিদ্দিকী উচ্চ বিদ্যালয় হলরুমে ঐতিহ্যবাহী পুরান ঢাকার বহুল জনপ্রিয় সামাজিক-মানবিক ও স্বেচ্ছাসেবী যুব সংগঠন "ওল্ড ঢাকা ইয়ুথ ফোরাম" এর পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব ২০২৪ উদযাপন উপলক্ষে জাঁকজমকভাবে অনুষ্ঠিত হল শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী ও সম্মাননা প্রদান অনুষ্ঠান। 

"ওল্ড ঢাকা ইয়ুথ ফোরাম" এর সিনিয়র সহ-সভাপতি হাজী মোহাম্মাদ রাশেদ হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মাদ ইমাম হোসাইন সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও ক্রীড়ানুরাগী ও ওল্ড ঢাকা ইয়ুথ ফোরামের উপদেষ্টা, আমেরিকা প্রবাসী সৈয়দ মঞ্জুর আহমেদ নওরোজ।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন  ঢাকা কলেজ এর  সাবেক ভিপি ও বিএনপি'র জাতীয় নির্বাহী কমিটির যুব বিষয়ক সহ সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৬ নং ওয়ার্ড, ঢাকা সিটি কর্পোরেশন এর সাবেক কাউন্সিলর মীর আশরাফ আলী আজম, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক ও ওল্ড ঢাকা ইয়ুথ ফোরাম এর উপদেষ্টা মীর রফিকুল ইসলাম বিল্লু এবং ক্লিন রিভার বাংলাদেশ এর প্রধান নির্বাহী সোহাগ মহাজন, বিশিষ্ট সমাজসেবক  মোহাম্মাদ হারুন অর রশীদ। 

এছাড়া অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন পুরাতন ঢাকার স্বনামধন্য সংগঠন ঢাকেশ্বরী যুব উন্নয়ন সামাজিক সংগঠনের সভাপতি মোঃ সোহাগ, ঐক্য প্রজন্ম সংঘ এর সভাপতি শেখ মোহাম্মদ ইসমাম রায়হান, আলোকিত বন্ধু সংঘসহ পুরান ঢাকার বেশ কয়েকটি সগঠনের সভাপতি ও সাধারন সম্পাদকসহ ওল্ড ঢাকা ইয়ুথ ফোরাম এর সহ সভাপতি সোহেল রানা, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক আলী জাবেদ, যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন, মোঃ আসিফ বাপ্পি, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমাদ, কোষাধ্যক্ষ মোঃ ফায়সাল, দপ্তর সম্পাদক সজীব হাসান, প্রচার সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, সমাজকল্যাণ সম্পাদক আব্দুল আউয়াল, যুব উন্নয়ন বিষয়ক সম্পাদক হাফেজ সিফাত হুসাইন, কার্যনির্বাহী সদস্য আব্দুস সামাদ সুমন, মোঃ নাঈম হাসান, আসলাম পারভেজ রিয়াদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিভিন্ন ধরনের সামাজিক সংগঠনের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন। তরুণ প্রজন্ম ও সমাজ একে অপরের সঙ্গে সম্পর্কিত। সমাজকে কেন্দ্র করে বর্তমানে বিভিন্ন সংগঠনের জন্ম হচ্ছে। প্রতিটি সামাজিক সংগঠন দেশের তরুণ প্রজন্মের জন্য আশীর্বাদস্বরূপ। কেননা, এসব সংগঠনে যুক্ত হওয়ার মাধ্যমে একজন নাগরিকের মাঝে দায়িত্বশীলতা ও সচেতনতা বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে এসব সংগঠন দেশের তরুণ প্রজন্মের জন্য সহশিক্ষা হিসেবে কাজ করছে। দেশের বিভিন্ন সংকটে সামাজিক সংগঠন ব্যাপক তাৎপর্য ভূমিকা রাখছে যেমনটি  "ওল্ড ঢাকা ইয়ুথ ফোরাম" দীর্ঘ পাঁচ বছর ধরে মানবসেবা করে যাচ্ছে। তাদের এই কার্যক্রমে উদ্বুদ্ধ হয়ে অনে্ক যুবক ভাইয়েরা এগিয়ে আসছে। আগামীতে আরো অগ্রণী ভূমিকা পালন করবে ওল্ড ঢাকা ইয়ুথ ফোরাম।"

অনুষ্ঠান শেষে, ওল্ড ঢাকা ইয়ুথ ফোরামের শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন ও সম্মাননা প্রদান করা হয়। 

উল্লেখ, গত পহেলা মে সগঠনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শিশুকিশোর সাংস্কৃতিক (চিত্রাঙ্কন ও কুইজ) প্রতিযোগিতা ২০২৪ চমৎকার ছায়াঘেরা প্রাকৃতিক পরিবেশে অনুষ্ঠিত হয়। এতে পুরান ঢাকায় অবস্থিত স্বনামধন্য স্কুল ভিকারুন্নেসা নুন, অগ্রণী, উইলস লিটল ফ্লাওয়ার, আজিমপুর গভ গার্লস স্কুল ,রহমাতুল্লাহ মডেল স্কুলের দেড় শতাধিক শিশুকিশোর শিক্ষার্থী বিভিন্ন শ্রেণীভিত্তিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন