ভারতকে ৩৬ বছর পর হারাল নিউজিল্যান্ড

ভারতের বিপক্ষে প্রথম টেস্টে ৮ উইকেটের জয় পেয়েছে নিউজিল্যান্ড। বেঙ্গালুরু টেস্টে ১০৭ রানের সহজ লক্ষ্য তাড়ায় ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় কিউইরা। আজকের জয়ে ভারতের মাটিতে ৩৬ বছর টেস্ট জিতল নিউজিল্যান্ড। আর সব মিলিয়ে এটি ভারতের মাটিতে এটি তৃতীয় টেস্ট জয় নিউজিল্যান্ডের।

 

শেষ দিনে নিউজিল্যান্ডের লক্ষ্য ছিল মাত্র ১০৭ রান। কিন্তু যশপ্রীত বুমরা ও মোহাম্মদ সিরাজের দুর্দান্ত বোলিংয়ে ছোট লক্ষ্যটাকেই অনেক বড় মনে হচ্ছিল। পেসারদের দাপটে ৩৫ রানে ২ উইকেট হারানোর পর উইল ইয়াং ও রাচিন রবীন্দ্র মিলে আর বিপদে পড়তে দেয়নি দলকে। দুজনের অবিচ্ছিন্ন ৭৫ রানের জুটিতে জয়ের বন্দরে পৌছে যায় সফরকারীরা।

রাচিন রবীন্দ্র অপরাজিত ছিলেন ৩৯ রানে, উইল ইয়াং করেছেন ৪৮ রান। তবে পেসাররা ভালো করলেও স্পিনাররা ততটা প্রভাব ফেলতে পারেননি নিউজিল্যান্ডের ইনিংসে।

 

এর আগে বেঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসে টেস্টের তৃতীয় সর্বনিম্ন স্কোর গড়ে ৪৬ রানেই গুটিয়ে যায় ভারত। তবে ভারত নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৫৬ রানে পিছিয়ে পড়েও সরফরাজ খানের দেড়শো ও পন্তের ৯৯ রানে ভর করে জয়ের স্বপ্ন দেখেছিল।

তবে তা আর হলো না। ৮ উইকেটে হেরে সিরিজে পিছিয়ে পড়ল গৌতম গম্ভীরের শিষ্যরা।

 

সংক্ষিপ্ত স্কোর
ভারত: ৪৬ ও ৪৬২ (সরফরাজ ১৫০, পন্ত ৯৯, রাহুল ১২, অশ্বিন ১৫; ও’রুর্ক ৩/৯২, হেনরি ৩/১০২, প্যাটেল ২/১০০, সাউদি ১/৫৩, ফিলিপস ১/৬৯)।
নিউজিল্যান্ড: ৪০২ ও ১১০/২ (ইয়াং ৪৮*, রবীন্দ্র ৩৯*; বুমরা ২/২৯)।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন