সালাহর কীর্তিতে কয়েক ঘণ্টার ব্যবধানে শীর্ষে ফিরল লিভারপুল

লিভারপুলের হয়ে মাঠে নামলেই হয় রেকর্ড নয়তো কোনো মাইলফলক ছুঁয়ে ফেলেন মোহাম্মদ সালাহ। নিজেকে এমনই এক উচ্চতায় আসীন করেছেন মিশরীয় ফরোয়ার্ড। আজও যেমন তেমন এক কীর্তি গড়েছেন তিনি।

প্রিমিয়ার লিগের ইতিহাসে একই ম্যাচে গোল এবং অ্যাসিস্ট করার এক কীর্তি গড়েছেন সালাহ।

৩৪ ম্যাচে গোল এবং অ্যাসিস্ট করে দুইয়ে এই ফরোয়ার্ড। সবার শীর্ষে আছেন ৩৬ ম্যাচ উভয়টি করা ম্যানচেস্টার এবং ইংল্যান্ডের কিংবদন্তি ওয়েইন রুনি।

 

সালাহর এমন কীর্তির দিনে চেলসির বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে লিভারপুল। ২৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে আরও কিছু কীর্তি গড়েছেন তিনি।

১৬২ গোল নিয়ে এখন টটেনহাম ও ইংল্যান্ডের সাবেক স্ট্রাইকার জারমেইন ডিফোর সঙ্গে প্রিমিয়ার লিগের ৯ম সর্বোচ্চ গোলদাতা। আর ৫১ মিনিটে কার্টিস জোনসকে দিয়ে জয়সূচক গোল করিয়ে আরেকটি মাইলফলক গড়েছেন। লিগের ইতিহাসে কোনো নির্দিষ্ট ক্লাবের হয়ে ষষ্ঠ সর্বোচ্চ গোলে অবদান রেখেছেন। ২৩২ গোলে অবদান রেখেছেন সালাহ।

অন্যদিকে সর্বোচ্চ ২৭৬ গোলে অবদান রেখে শীর্ষে রুনি।

 

চেলসির হয়ে ব্যবধান কমানো গোলটি করেছেন নিকোলাস জ্যাকসন। শেষ দিকে বেশ কিছু আক্রমণ করলেও সমতায় ফিরতে পারেনি ব্লুজরা। এতে ২-১ গোলের জয়ে কয়েক ঘণ্টার ব্যবধানে শীর্ষস্থানও ফিরে পেয়েছে লিভারপুল। ৮ ম্যাচে ২১ পয়েন্ট অল রেডদের।

অন্যদিকে সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। লিভারপুল-চেলসির ম্যাচের ২ ঘণ্টা আগে উলভসকে শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানে হারিয়ে শীর্ষে উঠেছিল সিটি। 

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন