যুক্তরাষ্ট্রের জর্জিয়া উপকূলে ফেরিঘাট ধসে নিহত ৭

যুক্তরাষ্ট্রের জর্জিয়া উপকূলে ফেরিরঘাটের একটি অংশ ধসে পড়েছে। এতে অন্তত সাতজন নিহত এবং অন্তত ২০ জন আটলান্টিক মহাসাগরে ছিটকে পড়েছে। নিখোঁজদের সন্ধানে মার্কিন কোস্ট গার্ড রাতভর তল্লাশি চালায়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

স্থানীয় সময় শনিবারের এই দুর্ঘটনার সময় সেখানে শরতের উৎসবে অংশ নিতে বহু মানুষ জড়ো হয়েছিল।

 

এই দুর্ঘটনা ঘটে সাপেলো দ্বীপে, যেখানে গুল্লা গিচি সম্প্রদায়ের ক্ষুদ্র একটি গোষ্ঠী তাদের ঐতিহ্য উদযাপনে মিলিত হয়েছিল। সম্প্রদায়টি আফ্রিকান দাসদের বংশধর। এটি একটি বার্ষিক অনুষ্ঠান, যা হগ হামক নামে পরিচিত দ্বীপের ক্ষুদ্র সম্প্রদায়কে কেন্দ্র করে আয়োজন করা হয়।

সেখানে কয়েক ডজন কৃষ্ণাঙ্গ বাসিন্দা বসবাস করে।

 

জর্জিয়া প্রাকৃতিক সম্পদ বিভাগের মুখপাত্র টাইলার জোনস বলেন, দুর্ঘটনার সময় ঘাটটি ফেরির জন্য অপেক্ষমাণ মানুষে পূর্ণ ছিল। এই বিভাগটিদ্বীপ ও মূল ভূখণ্ডের মধ্যে যাতায়াতের মাধ্যম ফেরি ও ঘাট পরিচালনা করে। সাপেলো দ্বীপটি সাভানা শহর থেকে প্রায় ৯৭ কিলোমিটার দক্ষিণে অবস্থিত এবং শুধু নৌকায় করে সেখানে পৌঁছনো যায়।

 

জোনস জানান, আটজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, যাদের মধ্যে অন্তত ছয়জনের অবস্থা গুরুতর। পাশাপাশি তিনি বলেন, ‘আমরা ও অন্যান্য সংস্থা বেঁচে যাওয়া ব্যক্তিদের সন্ধানে কাজ করছি।’

এদিকে প্রকৌশলী ও নির্মাণ বিশেষজ্ঞদের একটি দল রবিবার ঘটনাস্থলে পৌঁছবে এবং কেন ঘাটটি ধসে পড়েছে তা তদন্ত শুরু করবে বলে জানানো হয়েছে। জোনস জানিয়েছেন, কোনো নৌকা বা অন্য কিছুর সঙ্গে ঘাটের সংঘর্ষ হয়নি। হঠাৎ করেই সেটি ভেঙে পড়েছে।

তারা এখনো এর কারণ জানেন না।

 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এই মর্মান্তিক দুর্ঘটনার জন্য শোক প্রকাশ করেছেন। প্রয়োজনে স্থানীয় কর্তৃপক্ষকে ফেডারেল সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন তারা।

 

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন