যে কারণে ২৫২ জন পুলিশ সদস্যকে অব্যাহতি

রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে মৌলিক প্রশিক্ষণরত ২৫২ জন পুলিশ কর্মকর্তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হচ্ছে। প্রশিক্ষণ চলাকালে শৃঙ্খলাভঙ্গের দায়ে তাদের অব্যাহতি দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

এসআই পদমর্যাদার এই পুলিশ কর্মকর্তাদের আজ মঙ্গলবার (২২ অক্টোবর) থেকে পর্যায়ক্রমে ‘ডিসচার্জ’ করা হচ্ছে। প্রক্রিয়াটি শেষ হতে তিন থেকে চারদিন লাগতে পারে বলে জানিয়েছেন একাডেমির অধ্যক্ষ ও পুলিশের অতিরিক্ত আইজিপি মো. মাসুদুর রহমান ভুঞা।

 

আজ মঙ্গলবার সকালে মাসুদুর রহমান ভুঞা গণমাধ্যমকে বলেন, ‘‘প্রশিক্ষণ চলাকালে শৃঙ্খলাভঙ্গের কারণে নতুন নিয়োগপ্রাপ্ত এসআই পদমর্যাদার ২৫২ জনকে চাকরি থেকে ‘ডিসচার্জ’ করা হচ্ছে। এটার প্রসেস চলছে। পর্যায়ক্রমে চিঠি ইস্যু হচ্ছে।’’


 

তিনি আরো বলেন, ‘‘পুলিশে এসআই পদে চাকরির জন্য প্রার্থীকে শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে হয়।

পরীক্ষা দিতে হয় কম্পিউটার চালানোর দক্ষতার ওপরও। এসব ধাপ পেরিয়ে প্রার্থীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়ে থাকে। এইসব প্রক্রিয়া শেষ করে ৭০৪ জনকে এসআই পদমর্যাদায় এক বছর আগে নিয়োগ দেওয়া হয়েছিল। এরপর তারা ‘আউটসাইড ক্যাডেট’ হিসেবে সারদায় এক বছরের জন্য মৌলিক প্রশিক্ষণে অংশ নেন।

’’

 


 

সাধারণত অক্টোবর-নভেম্বর মাসে আউটসাইড ক্যাডেট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এই পাসিং আউটের পর মৌলিক প্রশিক্ষণপ্রাপ্ত এসআইদের পুলিশের বিভিন্ন ইউনিটে মাঠপর্যায়ে কাজে পাঠানো হয়। সেখানে একবছর পূর্ণ হলে তাদের চাকরি স্থায়ী করা হয়। তাদের মধ্য থেকে ২৫২ জনকে শৃঙ্খলাভঙ্গের কারণে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হচ্ছে।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন